HomeAudioদীর্ঘ ব্যাটারি লাইফ সহ বাজারে হাজির Realme Watch 2 ও Watch 2 Pro স্মার্টওয়াচ

দীর্ঘ ব্যাটারি লাইফ সহ বাজারে হাজির Realme Watch 2 ও Watch 2 Pro স্মার্টওয়াচ

স্মার্টওয়াচের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে, Realme সম্প্রতি ভারতে Realme Watch 2 Pro এবং Realme Watch 2 লঞ্চ করেছে। সদ্য লঞ্চের মুখ দেখা এই ওয়াচ ২ সিরিজের ওয়্যারেবল দুটি ভিন্ন ডিজাইন সহ এসেছে। তবে ফিচারের দিক থেকে এই দুটি মডেলের মধ্যে থাকছে বেশকয়েকটি সদৃশতা। যেমন, দুটি স্মার্টওয়াচেই ৯০টি স্পোর্টস মোড, হার্ট-রেট সেন্সর, ব্লাড অক্সিজেন মনিটরিং, স্লীপ ট্র্যাকিং ফিচার উপলব্ধ রয়েছে। এছাড়া স্মার্টওয়াচ দুটি দীর্ঘক্ষণ ব্যাটারি লাইফ অফার করবে। চলুন রিয়েলমি ওয়াচ ২ এবং ওয়াচ ২ প্রো-এর যাবতীয় স্পেসিফিকেশন এবং দাম দেখে নেওয়া যাক।

Realme Watch 2 ও Realme Watch 2 Pro এর দাম ও লভ্যতা

রিয়েলমি ওয়াচ ২ সিরিজের অধীনে দুটি স্মার্টওয়াচ লঞ্চ করা হয়েছে। যার মধ্যে, ব্ল্যাক কালারের একটি মাত্র ভ্যারিয়েন্টের সাথে আসা রিয়েলমি ওয়াচ ২ -কে আগামী ২৬শে জুলাই ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ও কোম্পানির অফিসিয়াল সাইট থেকে ৩,৪৯৯ টাকা কেনা যাবে। অন্যদিকে, রিয়েলমি ওয়াচ ২ প্রো স্মার্টওয়াচের ভারতে দাম রাখা হয়েছে ৪,৯৯৯ টাকা। মেটালিক সিলভার এবং স্পেস গ্রে কালার ভ্যারিয়েন্টের সাথে এই স্মার্টওয়াচটির সেলও ২৬ জুলাই থেকে শুরু হবে।

Realme Watch 2, Watch 2 Pro এর স্পেসিফিকেশন

রিয়েলমি ওয়াচ ২ সিরিজের বেস মডেলটিতে, ৩২০x৩২০ পিক্সেল রেজোলিউশন সহ একটি ১.৪ ইঞ্চির বর্গাকার ডিসপ্লে দেখা যাবে। আবার, রিয়েলমি ওয়াচ ২ প্রো ওয়্যারেবলে রয়েছে, একটি ১.৭৫ ইঞ্চির আয়তাকার ডিসপ্লে ডায়াল।

রিয়েলমি ওয়াচ ২ স্মার্টওয়াচের ফিচারের কথা বললে, এতে ৩১৫ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা ১২ দিন পর্যন্ত একটানা ব্যাটারি লাইফ অফার করবে। ইউজাররা যাতে ডায়ালে থাকা ছবিকে ইচ্ছেমতো পাল্টাতে পারেন তার জন্য দেওয়া হয়েছে ১০০টিরও বেশি ওয়াচ ফেস। এই ওয়্যারেবলে রয়েছে ৯০টি স্পোর্টস মোড। যার মধ্যে, এলিপটিক্যাল, আউটডোর সাইকেল, ডান্স, টেনিস, আউটডোর রান, টেবিল টেনিস, বাস্কেটবল সহ একাধিক মোড সামিল থাকছে। তদুপরি, বেশ কয়েকটি হেলথ ফিচারও এই স্মার্টওয়াচে অন্তর্ভুক্ত করা হয়েছে। সেক্ষেত্রে, ইউজার এতে হার্ট-রেট, ব্লাড অক্সিজেন এবং স্লীপ মনিটরিং ফিচার পেয়ে যাবেন। এছাড়া, রিয়েলমি-র বিভিন্ন এআইওটি (AIoT) ডিভাইসকে নিয়ন্ত্রণ করার জন্য এই নয়া ওয়াচে স্মার্ট এআইওটি (AIoT) কন্ট্রোল অপশন থাকছে। রিয়েলমি ওয়াচ ২, IP68 রেটিং প্রাপ্ত, ফলে এটি ওয়াটারপ্রুফ।

অন্যদিকে, রিয়েলমি ওয়াচ ২ প্রো স্মার্টওয়াচ যাতে দীর্ঘক্ষণ সক্রিয় থাকে তার জন্য, এতে ৩৯০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। এই ডিভাইসটি একটানা ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে সংস্থার দাবি। হেলথ ফিচারের কথা বললে এতে, ২৪x৭ হার্ট-রেট সেন্সর এবং ব্লাড অক্সিজেন বা SpO2 মনিটরিং সেন্সর বর্তমান। ফলে স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন সমস্যা দেখা দিলে এই স্মার্টওয়াচটি তৎক্ষণাৎ ইউজারকে সতর্ক করে দেবে। এছাড়া, রিয়েলমির এই নয়া ওয়্যারেবলটি, স্লীপ, স্টেপ, ক্যালোরি কনজিউম, ডিস্টেন্স কভার-এর মতো একাধিক অ্যাক্টিভিটিও ট্র্যাক করবে। সর্বোপরি, রিয়েলমি তাদের এই স্মার্টওয়াচে ডুয়েল-স্যাটেলাইট জিপিএস সিস্টেম অন্তর্ভুক্ত করেছে। আর পূর্ববর্তী মডেলের মতো এই টপ মডেলটিতেও ৯০ টি স্পোর্টস মোড এবং স্মার্ট এআইওটি (AIoT) কন্ট্রোল অপশন পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

আরও পড়ুন