Redmi 10A Sport: ছোট পটকা বড় ধামাকা, রেডমির নতুন ফোন লঞ্চ হল 6GB র‍্যামের সাথে

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি গত এপ্রিল মাসে ভারতের বাজারে উন্মোচন করে তাদের Redmi 10A হ্যান্ডসেটটি। আর এবার Redmi 10A Sport নামে এই ডিভাইসেরই একটি নতুন সংস্করণ এদেশে আত্মপ্রকাশ করেছে। এর আগে Redmi 9A Sport এবং Redmi 9i Sport-এর মতো Sport-ব্র্যান্ডের স্মার্টফোনগুলি শুধুমাত্র কিছু কসমেটিক পরিবর্তনের সাথে বাজারে পা রেখেছিল। কিন্তু নতুন Redmi 10A Sport মডেলটি মূল Redmi 10A-এর থেকে বেশি র‍্যাম অফার করে। এছাড়া, এটি পূর্বসূরির মতোই স্পেসিফিকেশন, ডিজাইন এমনকি একই কালার অপশনের সাথে এসেছে। তাই এই রেডমি ফোনে পাওয়া যাবে এইচডি+ এলসিডি ডিসপ্লে, Mediatek Helio G25 প্রসেসর, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ৬ জিবি র‍্যাম ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চলুন Redmi 10A Sport-এর দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

ভারতে রেডমি ১০এ স্পোর্ট-এর মূল্য এবং লভ্যতা (Redmi 10A Sport Price and Availability)

ভারতে রেডমি ১০এ স্পোর্ট একটি একক ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে, যার দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা। হ্যান্ডসেটটি চারকোল ব্ল্যাক, সি ব্লু বা স্লেট গ্রে- এই তিন কালার অপশনে বেছে নেওয়া যাবে। রেডমি ১০এ স্পোর্ট কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com) এবং ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এ বিক্রির জন্য উপলব্ধ রয়েছে।

রেডমি ১০এ স্পোর্ট-এর স্পেসিফিকেশন (Redmi 10A Sport Specifications)

রেডমি ১০এ স্পোর্ট-এ ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ডিউ ড্রপ নচ সহ ৬.৫৩ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। এই প্যানেলটি ১৫০০:১ কনট্রাস্ট রেশিও, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷ এছাড়াও, এটি এনটিএসই কালার গ্যামটের ৭০% কভার করে এবং টিইউভি রাইনল্যান্ড (TÜV Rheinland) দ্বারা প্রত্যয়িত রিডিং মোড সাপোর্ট করে। হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও জি২৫ চিপসেট দ্বারা চালিত। আগেই উল্লেখ করা হয়েছে যে, রেডমি ১০এ স্পোর্ট রেগুলার রেডমি ১০এ মডেলেরই অনুরূপ কিন্তু এটি অধিক র‍্যাম অফার করবে। এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। প্রসঙ্গত, স্ট্যান্ডার্ড রেডমি ১০এ ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম+ ৬৪ জিবি স্টোরেজ- এই দুই কনফিগারেশনে বাজারে উপলব্ধ। রেডমি ১০এ স্পোর্ট অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 10A Sport ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অফার করে। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল-সিম সাপোর্ট, ৪জি সংযোগ, সিঙ্গেল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, জিএনএসএস এবং একটি মাইক্রোইউএসবি পোর্ট। এছাড়াও, এই রেডমি ফোনে মিলবে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি একক বটম-ফায়ারিং স্পিকার। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 10A Sport ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। নিরপত্তার জন্য, এতে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। সবশেষে, Redmi 10A Sport-এর পরিমাপ ১৬৪.৯ x ৭৭.০৭ x ৯ মিলিমিটার এবং ওজন ১৯৪ গ্রাম।

সঙ্গে থাকুন ➥