HomeTech NewsRedmi 12 ও Redmi 12 Pro ফোনে এল বহু প্রতীক্ষিত HyperOS আপডেট

Redmi 12 ও Redmi 12 Pro ফোনে এল বহু প্রতীক্ষিত HyperOS আপডেট

জুন ২০২৪ সিকিউরিটি প্যাচ এবং লেটেস্ট HyperOS আপডেট পেল Redmi 12 এবং Redmi Note 12 Pro 4G স্মার্টফোন

Redmi 12 এবং Redmi Note 12 Pro 4G স্মার্টফোনের জন্য রিলিজ করা হল লেটেস্ট HyperOS সফ্টওয়্যার আপডেট। এক্ষেত্রে উভয় ডিভাইসের জন্য রোলআউট করা এই নয়া আপডেটের সাথে সর্বশেষ জুন ২০২৪ সিকিউরিটি প্যাচও অন্তর্ভুক্ত করা হয়েছে। যার দরুন Xiaomi -এর সাব-ব্র্যান্ড অধীনস্ত সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট দুটির ব্যবহারকারীরা এখন আরো ভালো নিরাপত্তা পাবেন। একই সাথে যেসকল দুর্বলতা ও বাগ ধরা পড়েছিল তা সমাধান করা হয়েছে এই আপডেটে। যা স্মার্টফোন দুটির সিস্টেম স্থায়িত্বকে উল্লেখযোগ্যভাবে উন্নত করবে।

Redmi 12 স্মার্টফোনের জন্য রিলিজ করা আপডেটের বিল্ড নম্বর হল OS1.0.6.0.UMXMIXM। অন্যদিকে Redmi Note 12 Pro 4G মডেলটির বিল্ড নম্বর হল OS1.0.5.0.THGMIXM৷ ফোন দুটির জন্য রোলআউট করা আপডেটের সাইজ যথাক্রমে ১৭৭ এমবি এবং ১.১ জিবি।

যেমনটা আমরা আগেই জানিয়েছি, নতুন হাইপারওএস -এর অধীনে জুন ২০২৪ এর সিকিউরিটি প্যাচ অন্তর্ভুক্ত করা হয়েছে। মূলত টেক জায়ান্টটি হাইপারওএস -এ আবিষ্কৃত কয়েকটি দুর্বলতা ঠিক করার জন্য এবং একইসাথে সিস্টেমের স্থায়িত্ব ও স্মুথনেস নিশ্চিত করতে এই আপডেট নিয়ে এসেছে।

জানিয়ে রাখি, শাওমির নতুন হাইপারওএস আপডেট বর্তমানে নির্বাচিত কয়েকটি হ্যান্ডসেটে উপলব্ধ। তবে এমআইইউআই -এর বিকল্প হিসাবে নিয়ে আসা এই নয়া কাস্টম ইউজার ইন্টারফেস ভবিষ্যতে সকল শাওমি ও রেডমি ব্যবহারকারীর জন্য উপলব্ধ করা হবে। এর জন্য বেশ কিছু সময় লেগে যেতে পারে।

RELATED ARTICLES

Most Popular