চলতি মাসেই লঞ্চ হচ্ছে Redmi এর প্রথম গেমিং স্মার্টফোন? তুঙ্গে জল্পনা

Published on:

গত জানুয়ারিতে MediaTek তাদের নতুন 5G চিপসেট Dimensity 1200 লঞ্চ করেছিল৷ এই প্রসেসরের সাথে Redmi তাদের প্রথম গেমিং ফোন আনতে পারে, Dimensity 1200 লঞ্চ হবার পর এমনই গুঞ্জন চলতে থাকে। ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের প্রথম ফোন হিসেবে সম্প্রতি চীনে Realme GT Neo লঞ্চ হয়েছে। লেটেস্ট রিপোর্ট বলছে এই চিপসেটের দ্বিতীয় স্মার্টফোন হিসেবে রেডমির গেমিং স্মার্টফোন এপ্রিলের মাঝামাঝি বা শেষের দিকে লঞ্চ হতে পারে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের দ্বিতীয় স্মার্টফোন এই মাসের মাঝামাঝি বা শেষের দিকে আত্মপ্রকাশ করতে পারে। এছাড়া ফোনটির নাম বা স্পেসিফিকেশন কেমন হতে চলেছে সেই বিষয়ক কোনো তথ্য  টিপস্টারের কাছ থেকে পাওয়া যায়নি।

রিপোর্ট অনুযায়ী, M2104K10C মডেল নম্বরের রেডমি ফোনটি ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ আসতে চলেছে৷ তবে চীনের TENAA বা 3C সার্টিফিকেশন সাইটে ফোনটি এখনও দেখা যায়নি। রেডমির এই ফোনটির কোড নাম ‘Ares’ বলে দাবি করা হচ্ছে।‌ ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি সেন্সর সহ এই ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে।

M2104K10C  মডেল নম্বরের রেডমি ফোনের ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট M2104K10I মডেল নম্বর সহ এরমধ্যেই ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিএআইএস)-এর ছাড়পত্র পেয়েছে। বিআইএস লিস্টিং ইঙ্গিত দিচ্ছে, ফোনটি ভারতে Poco ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ হতে পারে। পারফরম্যান্সের নিরিখে ডাইমেনসিটি ১২০০ যেহেতু স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সমকক্ষ। তাই Redmi এর এই ফোনটি Poco F সিরিজের ফ্ল্যাগশিপ ফোন হিসেবে আত্মপ্রকাশ করতে পারে। তবে এরকমটা সত্যিই হবে কী না তা জানার জন্য পরবর্তী রিপোর্ট না আসা পর্যন্ত অপেক্ষা করাই শ্রেয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥