শীঘ্রই ভারতে আসছে Redmi K50i, তার আগে Jio-র সাথে হাত মিলিয়ে 5G পরীক্ষায় চমৎকার রেজাল্ট

Avatar

Published on:

Redmi শীঘ্রই K-সিরিজের একটি নতুন স্মার্টফোন ভারতে আনছে, যার নাম Redmi K50i। সম্প্রতি এর লঞ্চের তারিখ সামনে এসেছে। এখন আবার ফোনটির 5G কানেক্টিভিটি সংক্রান্ত পরীক্ষা নিরীক্ষার ফলাফল প্রকাশ করা হল। Jio-র সাথে হাত মিলিয়ে এই পরীক্ষা চালানো হয়েছে। Redmi India এবং Reliance Jio গতকাল এই বিষয়ে বিস্তারিত জানিয়েছে। তাদের দাবি, এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি 5G নেটওয়ার্ক পরীক্ষা চলাকালীন ভাল পারফর্ম করেছে। আর, এই নেটওয়ার্কিং টেস্টিংগুলি করার অর্থ হল Redmi K50i স্মার্টফোনকে শীঘ্রই এদেশে লঞ্চ করা হবে।

Reliance Jio-এর সাথে অংশীদারিত্বে Redmi K50i ফোনের 5G ট্রায়াল সফলভাবে পরিচালিত হল ভারতে

রিলায়েন্স জিও এবং রেডমি ইন্ডিয়া যৌথ ভাবে আসন্ন রেডমি কে৫০আই স্মার্টফোনের জন্য একটি নেটওয়ার্কিং টেস্টের পরিচালনা করেছিল। এই পরীক্ষায় চরম পরিস্থিতিতে স্মার্টফোনটি কিরূপ পারফরম্যান্স এবং ক্যাপাসিটি বা ক্ষমতা অফার করবে তা বোঝার চেষ্টা করা হয়েছিল। মূলত, প্রত্যেকটি রেডমি কে৫০আই স্মার্টফোন ব্যবহারকারী যাতে দীর্ঘ সময় পর্যন্ত স্মুথ ব্যাকএন্ড অভিজ্ঞতা লাভ করতে পারেন, তার জন্যই এইসকল পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে সংস্থাটি। প্রসঙ্গত, পরীক্ষার ফলাফল সম্পর্কেও আমরা অবগত হয়েছি। জানা যাচ্ছে, আপলোড এবং ডাউনলোড উভয় ক্ষেত্রেই গতি খুব বেশি ছিল। স্মার্টফোনটি ৪কে (4K) স্ট্রিমিং পরীক্ষা চলাকালীন ‘পারফরম্যান্স ড্রিভেন’ বা কর্মক্ষমতা-ভিত্তিক ডিভাইস হিসাবে আখ্যায়িত হয়েছে এবং যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। এমনকি, যেকোনো ধরণের চরম পরিস্থিতিতে পরীক্ষা করার সময়ও ফোনটি ভাল পারফর্ম করেছে। অর্থাৎ, রিলায়েন্স জিওর সাথে হাত মিলিয়ে করা এই ট্রায়াল সামগ্রিকভাবে ইতিবাচক ফলাফল দিয়েছে বললে ভুল হবে না।

প্রসঙ্গত, Redmi K50i হল সংস্থার প্রথম স্মার্টফোন, যাতে ফাস্ট ৫জি (5G) নেটওয়ার্কের অ্যাক্সেস বাড়াতে ১২টি ৫জি ব্যান্ডের সাপোর্ট পাওয়া যাবে। আর সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই এই ফোনের লঞ্চ তারিখ ঘোষণা করা হয়েছে, যা হল আগামী ২০ই জুলাই।

যাইহোক, পরীক্ষাগুলি পরিচালনা করা কালীন আরও দেখা গেছে যে, আপকামিং Redmi K50i ফোনটি রিলায়েন্স জিও প্রদত্ত ৫জি নেটওয়ার্কে নির্বিঘ্নে কাজ করছে। যার দরুন ভারতীয় গ্রাহকদের জন্য আলোচ্য ফোনটি ফাস্ট তথা স্মুথ ‘নেক্সট জেনারেশন’ নেটওয়ার্কিং পরিষেবা ব্যবহারের পথ খুলে দেবে বলেই মনে হচ্ছে।

এই বিষয়ে শাওমি ইন্ডিয়ার বিবৃতি, “Redmi K50i -এর সাফল্যমন্ডিত ৫জি নেটওয়ার্ক পরীক্ষা, ভারতের ডিজিটাল বিপ্লবের একটি ইতিবাচক দিক স্বরূপ।” শুধু তাই নয়, এটি ৫তম ব্রডব্যান্ড সেলুলার টেকনোলজির মাধ্যমে “উপমহাদেশগুলির জন্য অত্যাধুনিক নেটওয়ার্ক পরিষেবা উপভোগ করার আকাঙ্খাকে আরও বাস্তবতার কাছাকাছি নিয়ে আসবে।”

সঙ্গে থাকুন ➥