HomeTech NewsRedmi K60 সিরিজে থাকবে Dimensity ও Snapdragon প্রসেসর, আসছে 50 মেগাপিক্সেল সনি...

Redmi K60 সিরিজে থাকবে Dimensity ও Snapdragon প্রসেসর, আসছে 50 মেগাপিক্সেল সনি ক্যামেরা সেন্সরের সাথে

Redmi K60 সিরিজে একটি 'ফ্লেক্সিবল' ২কে (2K) রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল থাকবে

Xiaomi সাব-ব্র্যান্ড Redmi এখনও তাদের K50-সিরিজের একের পর স্মার্টফোন লঞ্চ করে চলেছে। কিন্তু তার মধ্যেই গুঞ্জন শোনা যাচ্ছে যে, সংস্থাটি এই সিরিজের উত্তরসূরী, Redmi K60 নিয়ে কাজ করছে। সম্প্রতি একজন জনপ্রিয় চীনা টিপস্টার এই সিরিজটির ফিচার সম্পর্কিত বেশ কয়েকটি আকর্ষণীয় তথ্য শেয়ার করেছেন। যেমন, Redmi K60 সিরিজ বিদ্যমান Xiaomi 12S Pro -এর মতই দুটি চিপসেট ভ্যারিয়েন্টে লঞ্চ হবে বলে দাবি করা হয়েছে। এছাড়া তিনি আর কি কি বলেছেন আসুন জেনে নেওয়া যাক।

ফাঁস হল রেডমি কে৬০ সিরিজের স্পেসিফিকেশন (Redmi K60 Series Specifications)

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station), আপকামিং রেডমি কে৬০ স্মার্টফোন সিরিজ সম্পর্কে কয়েকটি বিশেষ তথ্য অনলাইনে শেয়ার করেছেন। টিপস্টার দাবি করেছেন যে, উক্ত সিরিজের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ও কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর সহ ডুয়াল প্ল্যাটফর্ম স্ট্র্যাটেজি অবলম্বন করার পরিকল্পনা করছে রেডমি। টিপস্টার আরো দাবি করেছেন যে, উভয় চিপসেটই TSMC -এর ৪এনএম প্রসেসিং নোডের উপর ভিত্তি করে তৈরি হবে। যার অর্থ, আলোচ্য লাইনআপে সম্ভবত কোয়ালকমের টপ-নচ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর এবং মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯০০০+ চিপসেট ব্যবহার করা হবে।

টিপস্টার তার পোস্টে আরো উল্লেখ করেছেন যে, কে৬০ সিরিজে একটি ‘ফ্লেক্সিবল’ ২কে (2K) রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল থাকবে এবং এই ডিসপ্লের উপরিভাগে মাঝ বরাবর থাকা পাঞ্চ-হোল কাটআউটে সেলফি ক্যামেরা অবস্থান করবে। বেস মডেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরাও দেখা যাবে, যেখানে সেন্সর হিসেবে ব্যবহার করা হবে Sony IMX766 সেন্সরের একটি মোডিফাইড ভার্সন। এছাড়া, আলোচ্য কে-সিরিজে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং চিত্তাকর্ষক ফাস্ট চার্জিং টেকনোলজিও বিদ্যমান থাকতে পারে বলে জানা গেছে।

প্রসঙ্গত, Redmi বর্তমানে তাদের K50 সিরিজ নিয়ে ব্যস্ত বলে আমরা জানতে পেরেছি। বেইজিং ভিত্তিক টেক সংস্থাটি শীঘ্রই Redmi K50S এবং Redmi K50S Pro নামের দুটি নতুন স্মার্টফোন চালু করতে পারে। সম্প্রতি প্রকাশিত টিজার অনুসারে, আসন্ন Redmi K50S সিরিজ অধীনস্ত এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট দুটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ আসবে। আর, উক্ত সিরিজের প্রো মডেল অর্থাৎ Redmi K50S Pro বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular