HomeTech NewsRedmi Note 10 Pro, Note 10 Pro Max ব্যবহারকারীদের জন্য সুখবর, এল...

Redmi Note 10 Pro, Note 10 Pro Max ব্যবহারকারীদের জন্য সুখবর, এল MIUI 12.5 আপডেট

এই সপ্তাহেই ভারতে লঞ্চ হচ্ছে Redmi Note 10S৷ স্মার্টফোনটির গ্লোবাল, ইউরোপীয়, ও ভারতীয় ভ্যারিয়েন্টে ইতিমধ্যে MIUI 12.5 আপডেট রোলআউট করা হয়েছে। সুতরাং, ভারতে MIUI-এর লেটেস্ট আপডেট সহ শিপিং হওয়া প্রথম ডিভাইস হল Redmi Note 10S। আবার এর পাশাপাশি Redmi Note 10 সিরিজের একগুচ্ছ ডিভাইস MIUI 12.5 আপডেট পাচ্ছে। অবশ্য স্টেবেল বিটা বিল্ড হলেও রোলআউটটি শুধুমাত্র MIUI পাইলট টেস্টারদের কাছেই সীমাবদ্ধ

12.5.1.0 RKFINXM ভার্সন সহ MIUI 12.5 আপডেট Note 10 Pro, এবং Note 10 Pro Max ফোনে ঢুকছে বলে জানা গিয়েছে। নতুন ভার্সনে পুরনো ভার্সনের সমস্ত সমস্যার সমাধানের চাবিকাঠি থাকার আশা করে Note 10 সিরিজ ব্যবহারকারীরা টুইটারে আপডেটটি ঘিরে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

MIUI 12.5

উল্লেখ্য, এমআইইউআই ১২.৫-এর ওটিএ আপডেটের সাইজ ৭৩২ মেগাবাইট এবং এর আগমনে রেডমি নোট ১০ প্রো ও নোট ১০ প্রো ম্যাক্স-এ একাধিক পরিবর্তন পরিলক্ষিত হবে। শাওমির দাবি, এটি পুরোনো ভার্সনের তুলনায় আরও লাইটওয়েট এবং দ্রুত। তাছাড়া, এমআইইউআই ১২.৫-কে বলা হচ্ছে এটি ৩৫ শতাংশ কম ব্যাকগ্রাউন্ড মেমরি খরচ করে ও পাওয়ার কনজাম্পশন ২৫ শতাংশ হ্রাস করে।

এছাড়াও, ভুরি ভুরি সিস্টেম অ্যাপ ঢোকানোর বদনাম ঘোচাতে শাওমি লেটেস্ট আপডেটে সিস্টেম অ্যাপ্লিকেশনের সংখ্যা কমিয়ে দিয়েছে৷ তাছাড়া, প্রয়োজন না পড়লে সেগুলি আনইন্সটল করার সুবিধাও পাওয়া যাবে।

রেডমি নোট ১০ প্রো ও রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ব্যবহারকারীদের যে বিষয়গুলি মাথায় রাখতে হবে

MIUI 12.5 update

প্রথমত, এটি পাইলট টেস্টিং বিল্ড; ফলে আপডেটার অ্যাপের মাধ্যমে ডিভাইসে ম্যানুয়ালি ফ্ল্যাশ করা যাবে না। দ্বিতীয়ত, এমআইইউআই ১২.৫ আপডেট ডিভাইসে ইন্সটল করতে গেলে ইউজারদের কাস্টম রিকভারি ফ্ল্যাশ করতে হবে। তৃতীয়ত, রেডমি নোট ১০ প্রো ও রেডমি নোট ১০ প্রো ম্যাক্স এমআইইউআই ১২.৫ স্টেবেল রম ব্যবহারকারীদের লেটেস্ট আপডেট পাওয়ার জন্য আর কিছু দিন অপেক্ষা করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular