Redmi Note 10T 5G ভিন্ন ফিচার সহ ভারতের বাইরে লঞ্চ হল, রয়েছে 5000mAh ব্যাটারি

Avatar

Published on:

Xiaomi সম্প্রতি জাপানের বাজারে 5G কানেক্টিভিটির সমর্থন সহ Redmi Note 10T স্মার্টফোনটি লঞ্চ করলো। এই নয়া ডিভিইসটি গত বছর লঞ্চ হওয়া Redmi Note 10T 5G মডেলটির থেকে আলাদা ফিচারের সাথে এসেছে৷ যেমন এই হ্যান্ডসেটের জাপানি সংস্করণে স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৪ জিবি র‌্যাম পাওয়া যাবে৷ একই সাথে এই নয়া ডিভাইসে ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেলও বিদ্যমান থাকছে। এছাড়া জল এবং ধুলো থেকে সুরক্ষিত রাখতে এই ফোনটিকে IP68 রেটিং সহ নিয়ে আসা হয়েছে। আর মূল মডেলটি যেখানে চারটি কালার ভ্যারিয়েন্টে এসেছিল, সেখানেই এই নয়া সংস্করণটি তিনটি কালার বিকল্পে উপলব্ধ। চলুন Redmi Note 10T 5G ফোনের জাপানি সংস্করণের দাম ও বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Redmi Note 10T 5G ফোনের দাম

রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোনের জাপানি এডিশনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৩৪,৮০০ জাপানিজ ইয়েন (JPY) বা ভারতীয় মূল্যে প্রায় ২০,৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এটি – অ্যাকোয়া ব্লু, ডার্ক ব্লু এবং গ্রে কালার অপশনে এসেছে।

প্রসঙ্গত রেডমি নোট ১০টি ৫জি ফোনের মূল বা পূর্ববর্তী সংস্করণটি ২০২১ সালের জুলাই মাসে প্রথম আত্মপ্রকাশ করেছিল। এই হ্যান্ডসেটকে দুটি স্টোরেজ অপশনের সাথে উপলব্ধ করা হয়েছিল। যার মধ্যে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ১৩,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের দাম ১৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছিল। ফোনটি – ক্রোমিয়াম হোয়াইট, গ্রাফাইট ব্ল্যাক, মেটালিক ব্লু এবং মিন্ট গ্রিন কালারে এসেছে।

Redmi Note 10T 5G ফোনের স্পেসিফিকেশন

জাপানে লঞ্চ হওয়া নতুন রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে একটি ৬.৫ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট এবং ৪,০৯৬ লেভেল ব্রাইটনেস সমর্থন করে। উক্ত হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম ওএস দ্বারা চালিত। এই লেটেস্ট রেডমি ডিভাইসে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ রয়েছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Redmi Note 10T স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। ডিভাইসটির সেন্সর তালিকায় – প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ সহ একাধিক সেন্সর বিকল্প অন্তর্ভুক্ত। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে। কানেক্টিভিটির জন্য Redmi Note 10T ফোনে 5G, ওয়াই-ফাই ২.৪ গিগাহার্টজ/৫ গিগাহার্টজ, ব্লুটুথ ভি৫.১, জিপিএস / এ-জিপিএস এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক পাওয়া যাবে। তদুপরি সংস্থার বিবৃতি অনুসারে, তাদের এই নব্য সংযোজনটি ডুয়েল সিম-স্লট সহ এসেছে। যার মধ্যে একটি ন্যানো-সিম এবং একটি ই-সিম (eSIM) কার্ড স্লট উপস্থিত।

পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 10T 5G স্মার্টফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এটি IP68 জল এবং ধুলো প্রতিরোধী রেটিং সহ এসেছে। নবাগত এই স্মার্টফোনের পরিমাপ ১৬৩x৭৬x৯ মিমি এবং ওজন ১৯৮ গ্রাম।

সঙ্গে থাকুন ➥