বিরাট সস্তায় Redmi Note 10T 5G ভারতে লঞ্চ হল, রয়েছে 90hz ডিসপ্লে ও Dimensity 700 প্রসেসর

Avatar

Published on:

প্রত্যাশামতোই আজ ভারতে লঞ্চ হল Redmi Note 10T 5G। এটি কোম্পানির প্রথম Redmi Note 10 সিরিজের 5G ফোন হিসেবে ভারতে পা রেখেছে। এর আগে ফোনটি রাশিয়ায় লঞ্চ হয়েছিল। Redmi Note 10T 5G ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর আছে। এছাড়াও এই ফোনে পাওয়া যাবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আসুন রেডমি নোট ১০টি ৫জি ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Redmi Note 10T 5G এর দাম ও লভ্যতা

ভারতে রেডমি নোট ১০টি ৫জি ফোনের দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। রেডমি নোট ১০টি ৫জি ফোনটি মিন্ট গ্রীন, মেটালিক ব্লু, গ্রাফাইট ব্ল্যাক ও ক্রোমিয়াম হোয়াইট কালারে পাওয়া যাবে।

আগামী ২৬ জুলাই দুপুর ১২ টায় Amazon, Mi.com, Mi Home Store থেকে Redmi Note 10T 5G এর সেল শুরু হবে।

Redmi Note 10T 5G এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০টি ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএস-এ চলবে।এই ফোনে আছে কর্নি গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) এলসিডি। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ (অ্যাডাপ্টিভসিঙ্ক)। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

Redmi Note 10T 5G ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 2.2) সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Redmi Note 10T 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট-চার্জি (২২.৫ ওয়াট চার্জার সহ শিপ হবে) সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য Redmi Note 10T 5G ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

কানেক্টিভিটি অপশনের মধ্যে ‌এই ফোনে আছে 5G, 4G, ডুয়েল সিম সাপোর্ট, ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। এই ফোনের ওজন ১৯০ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥