Redmi Note 11 Pro সিরিজ ভারতে আসছে, নিশ্চিত করল কোম্পানির প্রধান

Avatar

Published on:

চলতি মাসে ভারতের বাজারে রেডমি তাদের বহু প্রতীক্ষিত Redmi Note 11 সিরিজটি লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে Redmi Note 11 এবং Redmi Note 11S মডেলদুটি আত্মপ্রকাশ করেছে। শোনা যাচ্ছে খুব শীঘ্রই Note 11- এর Pro লাইনআপটিও বাজারে নিয়ে আসবে সংস্থা। আগামী মাসেই এই সিরিজটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। সেই বার্তা দিয়েই খোদ রেডমির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মানু কুমার জৈন অনলাইনে আপকামিং Redmi Note 11 Pro 4G এবং Note 11 Pro 5G-এর প্রোমোশনাল টিজার প্রকাশ করেছেন। এর থেকে অনুমান করা যায়, স্মার্টফোনগুলি শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে।

Redmi Note 11 Pro সিরিজ শীঘ্রই আসছে ভারতে

রেডমির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মানু কুমার জৈন নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে রেডমি নোট প্রো ফোনের ৪জি ও ৫জি সংস্করনের ভারতে আগমনের বিষয়টি নিশ্চিত করেছেন।

রেডমির আধিকারিক এই টুইট বার্তায় একটি ছোট ভিডিও টিজারও শেয়ার করেছেন, যা আপকামিং নোট ১০ প্রো সিরিজের লঞ্চ সম্পর্কে ইঙ্গিত দিচ্ছে। যদিও, চীনা সংস্থাটি গ্লোবাল মার্কেটের ক্রেতাদের জন্য নোট ১১ প্রো এবং নোট ১১ প্রো ৫জি মডেলগুলি ইতিমধ্যেই উন্মোচন করেছে।

জানিয়ে রাখি, এর আগে এক টিপস্টার দাবি করেন, Redmi Note 11 Pro লাইনআপটি ভারতে চলতি বছরের মার্চ মাসের প্রথমার্ধেই লঞ্চ হবে। তাই টিজারটি থেকে স্বাভাবিক ভাবেই বলা যায় যে এই সিরিজের ডিভাইসগুলির জন্য রেডমির ভারতীয় ফ্যানদের আর বেশিদিন অপেক্ষা করতে হবে না।

প্রসঙ্গত, স্মার্টফোনগুলির কথা বলতে গেলে, গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া উভয় মডেলেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। যদিও, ৪জি সংস্করণে মিডিয়াটেক-এর হেলিও জি৯৬ প্রসেসর দেওয়া হয়েছে, যেখানে ৫জি ভ্যারিয়েন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেটটি ব্যবহার করা হয়েছে।

এছাড়া, Redmi Note 11 Pro 4G এবং Note 11 Pro 5G হ্যান্ডসেট দুটির অন্যান্য স্পেসিফিকেশনগুলি বেশিরভাগই একইরকম। উভয় স্মার্টফোনই ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দ্বারা চালিত এবং ডিভাইসগুলিতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। ফোনগুলি অ্যান্ড্রয়েড ১১-এ রান করে। ফটোগ্রাফির জন্য, Redmi Note 11 Pro সিরিজের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, এর মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর বর্তমান।

সঙ্গে থাকুন ➥