Redmi Note 11 Pro, Redmi Note 11 Pro+ 5G ভারতে লঞ্চ হল ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ, দাম ও ফিচার দেখে নিন

Published on:

Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+ 5G ঘোষণা অনুযায়ী আজ ভারতে লঞ্চ হল। একটি ভার্চুয়াল ইভেন্টের এই ফোন দুটির উপর থেকে পর্দা সরানো হয়েছে। এই সিরিজের দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। Redmi Note 11 Pro ফোনে আছে 4G কানেক্টিভিটি সহ মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর ও । অন্যদিকে Redmi Note 11 Pro+ 5G‌ এসেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ। আসুন ফোন দুটির দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+ 5G ভারতে দাম ও সেলের তারিখ

ভারতে রেডমি নোট ১১ প্রো ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৭,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা। ফোনটি তিনটি কালারে বেছে নেওয়া যাবে – ফ্যান্টম হোয়াইট, স্টার ব্লু এবং স্টিলথ ব্ল্যাক। এই ফোনটি ২৩ মার্চ দুপুর বারোটা থেকে Amazon, mi.com ও অন্যান্য রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে।

অন্যদিকে, রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ২০,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২২,৯৯৯ টাকা ও ২৪,৯৯৯ টাকা। এই ফোনটি মিরাজ ব্লু, ফ্যান্টম হোয়াইট এবং স্টিলথ ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ। রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি উপরে উল্লেখিত চ্যানেলগুলির মাধ্যমে ১৫ মার্চ থেকে কেনা যাবে।

লঞ্চ অফার হিসেবে HDFC ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা Redmi Note 11 Pro+ 5G ফোনের সাথে ১,০০০ টাকা ডিসকাউন্ট পাবেন।

Redmi Note 11 Pro স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়েল সিমের রেডমি নোট ১১ প্রো ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১৮০০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। রেডমি নোট ১১ প্রো অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য Redmi Note 11 Pro ফোনে বর্তমান কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৯ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 11 Pro স্মার্টফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০এমএএইচ ব্যাটারি। সিকিউরিটির জন্য এতে উপস্থিত সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 4G, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

Redmi Note 11 Pro+ 5G স্পেসিফিকেশন ও ফিচার

অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিন চালিত রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি ফোনের সামনে দেখা যাবে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ ও ব্রাইটনেস ১২০০ নিটস। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আবার রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল এফ/১.৯ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার।

পারফরম্যান্সের জন্য Redmi Note 11 Pro+ 5G ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম (LPDDR4X) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির ওজন ২০২ গ্রাম।

Redmi Note 11 Pro+ 5G ফোনটির সেন্সরগুলির মধ্যে উপলব্ধ আছে – অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রিডার। আবার কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G, 4G, ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥