Redmi Note 11 Pro 4G ও Redmi Note 11 Pro+ 5G ফোনের দাম ফাঁস, ভারতে আসছে 9 মার্চ

Avatar

Published on:

আগামী ৯ মার্চ চীনা ব্র্যান্ড রেডমি ভারতে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে। আর এই ইভেন্টেই সংস্থা তাদের বহু প্রতীক্ষিত Redmi Note 11 Pro সিরিজের ডিভাইসগুলির ওপর থেকে পর্দা সরাতে পারে বলে জল্পনা চলেছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত Redmi Note 11 Pro 4G এবং Note 11 Pro+ 5G মডেল দুটি ওই নির্দিষ্ট দিনে ভারতে লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। তবে নির্ধারিত লঞ্চের আগেই এখন একটি রিপোর্ট থেকে ভারতে Redmi Note 11 Pro সিরিজের ডিভাইসগুলির সবকটি ভ্যারিয়েন্টের দাম প্রকাশ্যে এসেছে।

ভারতে Redmi Note 11 Pro সিরিজের দাম

প্যাশনেটগিকজ (PassionateGeekz)- এর একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, ভারতে রেডমি নোট ১১ প্রো ৪জি দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এগুলি হল ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এই মডেলগুলির দাম রাখা হবে যথাক্রমে ১৬,৯৯৯ টাকা এবং ১৮,৯৯৯ টাকা৷ রেডমি নোট ১১ প্রো ৪জি স্কাই ব্লু, ফ্যান্টম হোয়াইট এবং স্টিলথ ব্ল্যাক- এই তিনটি কালার ভ্যারিয়েন্টে বাজারে উপলব্ধ হবে।

অন্যদিকে, রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ- এই দুই ভ্যারিয়েন্টে আসবে। এই মডেলগুলির দাম হবে যথাক্রমে ২১,৯৯৯ টাকা এবং ২৩,৯৯৯ টাকা৷ এই হ্যান্ডসেটটি মিরাজ ব্লু, ফ্যান্টম হোয়াইট এবং স্টিলথ ব্ল্যাক- এই তিন কালার অপশনে বেছে নিতে পারবেন ক্রেতারা। প্রসঙ্গত, সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে প্রকাশ্যে এসেছে যে, নোট ১১ প্রো প্লাস ৫জি মডেলটি কিছুদিন আগে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ প্রো ৫জি-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে ভারতের বাজারে পা রাখবে।

রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি -এর স্পেসিফিকেশন (Redmi Note 11 Pro and Note Pro+ 5G Specifications)

রেডমি নোট ১১ প্রো হল একটি ৪জি এলটিই কানেক্টিভিটিযুক্ত স্মার্টফোন। তবে নোট ১১ প্রো প্লাস মডেলটি ৫জি সংযোগ অফার করে। উভয় হ্যান্ডসেটেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। রেডমি নোট ১১ প্রো ফোনটি মিডিয়াটেক হেলিও জি ৯৬ প্রসেসর দ্বারা চালিত এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি মডেলে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। তবে দুটি ফোনেই এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ইউএফএস ২.২ স্টোরেজ এবং একটি মাইক্রো এসডি কার্ড স্লট পাওয়া যাবে। ডিভাইস দুটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11 Pro-এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল (প্রধান) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ডেপ্থ) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর যুক্ত কোয়াড-ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আবার Note 11 Pro+ 5G-এ ১০৮ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, দুই মডেলের সামনেই ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 11 Pro এবং Note Pro+ 5G- এ দেওয়া হয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া, নিরাপত্তার জন্য, ফোন দুটিতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥