HomeTech NewsRedmi Note 11S-এর 5G ভার্সন লঞ্চ করার পথে Xiaomi, কোডনাম ও মডেল...

Redmi Note 11S-এর 5G ভার্সন লঞ্চ করার পথে Xiaomi, কোডনাম ও মডেল নম্বর ফাঁস হল

Redmi Note 11 সিরিজ সপ্তাহ তিনেক আগে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেছে। এই লাইনআপে মোট চারটি ফোন বিশ্ববাজারে নিয়ে এসেছে শাওমি। যার মধ্যে শুধু Redmi Note 11 Pro 5G মডেলটি ফাইভ-জি নেটওয়ার্ক সাপোর্ট করে। আর বাকি তিনটি মডেলে (Note 11, Note 11S, ও Note 11 Pro) পরবর্তী প্রজন্মের টেলিযোগাযোগ ব্যবস্থার সমর্থন অনুপস্থিত। বাজেট সেগমেন্ট বাদ দিলে বর্তমানে 4G হ্যান্ডসেটের জনপ্রিয়তা কমছে। সে কারণেই এবার Redmi Note 11 সিরিজের অধীনে আরও একটি 5G মডেল লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে শাওমি।

সংস্থা আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও, IMEI ডেটাবেস বলছে, শাওমির পরবর্তী ফাইভ-জি ফোন হিসেবে Redmi Note 11S 5G বাজারে আসতে চলেছে। Xiaomiui -এর রিপোর্ট অনুযায়ী, ডিভাইসটির কোডনাম ‘Opal’ এবং মডেল নম্বর ‘K16B’।

উল্লেখযোগ্য বিষয় হল, Redmi Note 11 5G (চীন) Poco M4 Pro 5G-এর মডেল নম্বরের (K16A) সাথে Redmi Note 11S 5G-এর সাদৃশ্য লক্ষ্য করা যাচ্ছে। অর্থাৎ Note সিরিজের আপকামিং মডেলটির স্পেসিফিকেশনের সাথে পোকো বা রেডমির ওই হ্যান্ডসেটের মিল থাকবে বলে আশা করা যায়‌।

Redmi Note 11 সিরিজের গ্লোবাল ভার্সনে একমাত্র 5G মডেলে Snapdragon 695 প্রসেসর ব্যবহার করা হয়েছে৷ সে ক্ষেত্রে অনুমান, Redmi Note 11S 5G MediaTek Dimensity চিপসেটের সঙ্গে আসছে। নয়া মডেলটি মার্চে লঞ্চ হতে পারে বলে আশা করা যায়।

RELATED ARTICLES

Most Popular