ভারতে লঞ্চ হল Redmi Note 9 Pro এবং Note 9 Pro Max এর নতুন কালার ভ্যারিয়েন্ট

Avatar

Published on:

গত মার্চে ভারতে লঞ্চ হয়েছিল Redmi Note 9 Pro এবং Redmi Note 9 Pro Max । বাজেট ও মিড রেঞ্জে আসা এই দুটি ফোন ভারতে তিনটি কালারে উপলব্ধ ছিল – গ্লেসিয়ার হোয়াইট, অররা ব্লু, ইন্টারস্টেলার ব্ল্যাক। তবে এবার থেকে ভারতে রেডমি নোট ৯ প্রো ও রেডমি নোট ৯ প্রো ম্যাক্স আরও একটি নতুন কালারে পাওয়া যাবে, যেটি হল Champagne Gold (শ্যাম্পেন গোল্ড)। আজ থেকেই মোট চারটি কালারে Mi.Com ও Amazon থেকে ফোন দুটিকে কেনা যাবে। জানিয়ে রাখি নতুন কালার ছাড়া, ফোন দুটির স্পেসিফিকেশনে কোনো বদল করা হয়নি।

Redmi Note 9 Pro ও Redmi Note 9 Pro Max দাম ও কালার

ভারতে রেডমি নোট ৯ প্রো এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৩,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা। ফোনটি এখনও ফ্ল্যাশ সেলে বিক্রি হচ্ছে। এবার থেকে ফোনটি কেনার সময় চারটি কালারের বিকল্প থাকবে- শ্যাম্পেন গোল্ড, গ্লেসিয়ার হোয়াইট, অররা ব্লু, ইন্টারস্টেলার ব্ল্যাক।

ভারতে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৬,৯৯৯ টাকা, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৮,৪৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা। ফোনটি ওপেন সেলেই উপলব্ধ। এই ফোনটিও শ্যাম্পেন গোল্ড সহ চারটি রঙে পাওয়া যাবে।

Redmi Note 9 Pro স্পেসিফিকেশনফিচার :

এই ফোনে ৬.৬৭ ইঞ্চি সিনেম্যাটিক ডিসপ্লে দেওয়া হয়েছে, যার আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে জেড-অ্যাক্সিস ভাইব্রেশন মটর। গেমারদের জন্য এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন এলিট গেমিং ফিচার। এছাড়াও রেডমি নোট ৯ প্রো ফোনে ২ x ২ মিমো ওয়াই-ফাই ফিচার ও NavIC সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রধান সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, তৃতীয় ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং চতুর্থ ক্যামেরাটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার এই ফোনে ১৬ মেগাপিক্সেল ইন ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ক্যামেরায় সুপার স্টেবিলাইজেশন ও প্রো ভিডিও মোড ফিচার উপলব্ধ। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫০২০ এমএএইচ ব্যাটারি পাবেন।

Redmi Note 9 Pro Max স্পেসিফিকেশনফিচার :

রেডমি নোট ৯ প্রো ম্যাক্স ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। স্ক্রিনের সুরক্ষার জন্য এই ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যামের বিকল্প এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্প। এছাড়াও রেডমি নোট ৯ প্রো এর মত এখানেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর পাবেন।

ক্যামেরার কথা বললে এর পিছনে চারটি ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। অন্য তিনটি ক্যামেরা হলো ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। সেলফির জন্য রেডমি নোট ৯ প্রো ম্যাক্সে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা আছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ এর উপর চলবে। আবার ফোনের বাক্সে পাবেন ৩৩ ওয়াটে ফাস্ট চার্জার। ফোনটি ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥