Revolt Motors: চাবি লাগবে না, স্মার্টফোনের একটি টাচেই চালু হবে বাইক

Avatar

Published on:

২০১৯-এর জুলাইতে ভারতের বাজারে সম্পূর্ণ এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্মিত ইলেকট্রিক বাইক হিসেবে পা রেখেছিল Revolt RV 400। দেশে এই ধরনের বাইক প্রথম বলে দাবি করেছিল প্রস্তুতকারক সংস্থা রিভল্ট মোটর্স (Revolt Motors)। লঞ্চের পর থেকে গ্রাহকদের মন জয় করে নিয়েছে ব্যাটারিচালিত এই বাইক। এমনকি চাহিদার যোগান দিতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছে রিভল্ট। যার ফলে প্রত্যেকবার বুকিং চালু করার পর কিছুক্ষণের মধ্যেই তা স্থগিত করতে বাধ্য হয় তারা। এবার Revolt RV 400 ইলেকট্রিক বাইকে নতুন আপডেট আনছে সংস্থা, যা এর জনপ্রিয়তা আরও বৃদ্ধি করবে বলেই মনে করা হচ্ছে।

Revolt RV 400 বাইক চালু হবে স্মার্টফোনের মাধ্যমে

সেপ্টেম্বরে Revolt RV 400-এর যে ক্ষেপ ডেলিভারি দেওয়া হবে, তাতে স্মার্টফোন-ভিত্তিক কীলেস মোটর অন/অফ ফিচার থাকবে। অর্থাৎ, চাবির প্রয়োজন হবে না। স্মার্টফোনের মাধ্যমেই Revolt RV 400 বাইকটি চালু বা বন্ধ করার সুবিধা পাওয়া যাবে।

রিভল্টের মোবাইল অ্যাপ্লিকেশন খোলার পর বামদিক থেকে ডানদিকে পাওয়ার বাটন সোয়াইপ করতে হবে। ব্যস, তাতেই চালু হয়ে যাবে রিভল্ট আরভি ৪০০-এর মোটর। আবার মোটর বন্ধ করার জন্যও একই পদ্ধতি অনুসরণ করতে হবে। তবে, এ ক্ষেত্রে ডানদিক থেকে বামদিকে স্লাইড করতে হবে। এতো গেল লক ও আনলক ফিচার। নতুন আপডেটে রিভল্ট, আরভি ৪০০ বাইকে লোকেশন ট্রাকিং ফিচার যুক্ত করছে। যার ফলে ভীড়ে ঠাসা পার্কিং লটে নিজের টু-হুইলার খোঁজা আরও সুবিধাজনক হতে চলেছে।

আপঢেটটি কেবলমাত্র নতুন বাইকের জন্য – এই ভেবে পুরনো Revolt RV 300 ও RV 400 বাইক ব্যবহারকারীরা একদম মন খারাপ করবেন না। এগজিস্টিং গ্রাহকেরাও এই ফিচারটি পাবেন বলে রিভল্ট জানিয়েছে। তার জন্য কোম্পানির তরফে ইতিমধ্যেই সার্ভিস সেন্টারে নির্দেশ পৌঁছে গিয়েছে এটি কমপ্লিমেন্টারি। বাইকে ফিচারটি আপডেট করার জন্য গ্রাহকদের একটা টাকাও খরচ করতে হবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥