Royal Enfield Hunter 350 এর ডেলিভারি শুরু হল ভারতে

Avatar

Published on:

Royal Enfield hunter 350 delivery commences in India

সপ্তাহ দুয়েক আগেই লঞ্চ হয়েছে Royal Enfield Hunter 350। যা রেট্রো মোটরসাইকেলের জন্য পরিচিত রয়্যাল এনফিল্ডের সবচেয়ে সস্তা মডেল হিসাবে বাজারে এসেছে। রোডস্টার বাইকটি নিয়ে সর্বত্র  আলোচনা চলছে‌। লুকস থেকে পারফরম্যান্স মোটামুটি ভাবে সবারই মনে ধরেছে। এবার ভারতে Hunter 350 এর ডেলিভারি শুরু হয়ে গেল।

Royal Enfield Hunter 350 এর দাম শুরু ১,৪৯,৯৯০ টাকা থেকে। যা সবচেয়ে সাশ্রয়ী Retro ভ্যারিয়েন্টের মূল্য। গ্রাহকরা যদি আরও বেশি ফিচার চান, তাদের জন্য Metro ভ্যারিয়েন্টেও উপলব্ধ এই মোটরসাইকেল। হাই-এন্ড ভার্সনটির দাম রাখা হয়েছে ১,৬৮,৯০০ টাকা (এক্স-শোরুম)।

পারফরম্যান্সের প্রসঙ্গে আসলে, নতুন প্রজন্মের Classic 350 ও Meteor 350 ক্রুজারের মতো Hunter 350 মডেলেও J প্ল্যাটফর্মের ৩৫০ সিসি এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ৬,১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি ক্ষমতা ও ৪,০০০ আরপিএমে ২৭ এনএম টর্ক উৎপন্ন করে। সাথে  ফাইভ স্পিড গিয়ারবক্স। ঘন্টা প্রতি সর্বোচ্চ ১১৪ কিলোমিটার গতি উঠবে। লিটার প্রতি ৩৫.২ কিমি মাইলেজ পাওয়া যাবে বলে দাবি করা হয়েছে।

রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ এর মেট্রো ভার্সনে অ্যালয় হুইল, দুই প্রান্তে ডিস্ক ব্রেক, এলইডি টেললাইট, এবং ডুয়াল চ্যানেল এবিএস, এবং বড় অ্যানালগ ও ডিজিটাল ডিসপ্লে আছে। অন্য দিকে, রেট্রো ভ্যারিয়েন্টে পুরনো দিনের মতো স্পোক যুক্ত চাকা, রিয়ার ড্রাম ব্রেক, বাল্বের মতো টেললাইট, এবং সিঙ্গেল চ্যানেল এবিএস রয়েছে  উল্লেখ্য, মেট্রোয় তুলনামূলকভাবে বড় অ্যানালগ ও নেভিগেশনের জন্য ডিজিটাল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এছাড়া, মেট্রো ভার্সনে ডুয়াল টোন ফিনিশ থাকলেও, রেট্রো সিঙ্গেল টোন ফিনিশের সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥