HomeTech Newsবিশ্বকাপ ফাইনালের আগে Samsung Bixby-তে এল ছক্কা হাঁকানো ফিচার, এক আওয়াজে জানা যাবে সব আপডেট

বিশ্বকাপ ফাইনালের আগে Samsung Bixby-তে এল ছক্কা হাঁকানো ফিচার, এক আওয়াজে জানা যাবে সব আপডেট

ICC World Cup 2023: সাম্প্রতিক সময়ে Samsung তার স্মার্টফোনের পারফরম্যান্স উন্নত করার দিকে ব্যাপক খাটা-খাটনি করছে। সম্ভবত এই কারণে কোম্পানির নিজস্ব ভয়েস-অ্যাসিস্ট্যান্ট Bixby-তে অনেক আকর্ষণীয় ফিচার যুক্ত হতে দেখা যাচ্ছে। যেমন এই ক্রিকেট জ্বরের মরসুমে মানে চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ইভেন্টের ফাইনাল ম্যাচের আগে, ক্রীড়াপ্রেমীদের জন্য Samsung Bixby-তে একটি নতুন অপশন যুক্ত হয়েছে। এর ফলে ইউজাররা নিজের কণ্ঠস্বর মাত্র একবার ব্যবহার করেই ক্রিকেট ম্যাচের পয়েন্ট টেবিল আপডেট, আসন্ন ম্যাচের সময়সূচী, টুর্নামেন্ট এমনকি ম্যাচের স্কোর সম্পর্কেও জানতে পারবেন। সোজা কথায় বললে Samsung ইউজাররা Bixby ভয়েস-অ্যাসিস্ট্যান্টকে প্রশ্ন করেই ক্রিকেট সম্পর্কে সমস্ত আপডেট পেয়ে যাবেন।

Samsung Bixby-এর নতুন ফিচার

যেমনটা শুরুতে বলেছি, স্যামসাং বিক্সবিতে নতুন ফিচার যুক্ত হওয়ার কারণে ইউজাররা টেলিভিশন বা স্মার্টফোনের মাধ্যমে ক্রিকেট ম্যাচ এবং টুর্নামেন্টের স্কোর জানতে পারেন। এক্ষেত্রে আগ্রহীদের কেবল ভয়েস-অ্যাসিস্ট্যান্টকে “What’s the score?” (স্কোর কী), “Show the world cup points table” (বিশ্বকাপের পয়েন্ট টেবিল দেখাও), “Show me upcoming matches” (আসন্ন ম্যাচগুলির তথ্য দেখান) ইত্যাদি কমান্ড দিতে হবে। উল্লেখ্য, এই ফিচারের সুবিধা পেতে আলাদা করে কিছু ইনস্টল বা ডাউনলোড করার প্রয়োজন হবেনা, সমস্ত ইউজাররা এমনিই এটি ব্যবহার করতে পারবেন।

স্যামসাং রিসার্চ ইনস্টিটিউট, ব্যাঙ্গালোরের সিনিয়র ডিরেক্টর তথা হেড অব প্রোডাক্ট ম্যানেজমেন্ট বালাজি হরিহরন এই নতুন ফিচার লঞ্চ সম্পর্কে বলেছেন যে – স্যামসাংয়ের বিশ্বাস, নতুন বিক্সবি ক্রিকেট ফিচার ক্রিকেট প্রেমীদের খেলা সম্পর্কে আপডেট রাখার জন্য একটি দুর্দান্ত বিকল্প হবে। এতে করে তারা ড্রাইভিং, কাজ, রান্না করা বা তাদের মনোযোগের প্রয়োজন এমন অন্য কোনো কাজ করার সময়ও চটজলদি আপডেট পেতে পারেন।

Bixby কী?

স্যামসাং বিক্সবি হল কোম্পানির ইন্টেলিজেন্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট যা তাদের ডিভাইস এবং ডিজিটাল অ্যাপ্লায়েন্সে যেকোনো জায়গায় এবং যেকোনো সময়ে কাজে লাগানো যায়৷ এই এআই (AI) অ্যাসিস্ট্যান্ট ইউজারদের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি তাদের সমস্ত আদেশ অনুসরণও করে, এমনকি এটি ব্যবহারকারীর অভ্যাস দেখে-শুনে তার প্রয়োজন অনুসারে নিজেকে প্রস্তুত করে। এটি ব্যবহার করাও বেশ সহজ – Bixby Voice খুলতে হয় ফোনের সাইড বাটন দীর্ঘক্ষণ প্রেস করতে হবে অথবা ‘Hi Bixby’ কমান্ড দিতে হবে। এর মাধ্যমে টেক্সট মেসেজ পাঠানো, রিমাইন্ডার সেট করা, ইমেইল পড়া এবং ফোন কল করার মতো কাজ করা যাবে।

RELATED ARTICLES

আরও পড়ুন