Samsung Galaxy A13 4G হাই বাজেট রেঞ্জে লঞ্চ হল, রিটেল বক্সে থাকবে না চার্জার

Avatar

Published on:

গতমাসেই স্যামসাং ভারতীয় এবং ইউরোপীয় বাজারে লঞ্চ করেছে তাদের A-সিরিজে অন্তর্ভুক্ত Samsung Galaxy A13 4G স্মার্টফোনটি। এই ডিভাইসটি ২০২০ সালের শেষে লঞ্চ হওয়া Samsung Galaxy A12-এর উত্তরসূরি হিসেবে বাজারে আত্মপ্রকাশ করেছে এবং স্বাভাবিকভাবেই Galaxy A13 4G-তে পূর্বসূরির তুলনায় উন্নত ডিসপ্লে এবং চিপসেট রয়েছে। আর এবার ভারত এবং ইউরোপের পর স্যামসাং তাদের বাজেট রেঞ্জের এই স্মার্টফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রেতাদের জন্যও লঞ্চ করলো। আসুন আমেরিকার মার্কেটে Samsung Galaxy A13 4G-এর মূল্য ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

মার্কিন যুক্তরাষ্ট্রে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি-এর দাম (Samsung Galaxy A13 4G Price in United States)

মার্কিন বাজারে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি-এর একক ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৮৯.৯৯ (প্রায় ১৪,৪৫০ টাকা) ডলার। তবে এটি ট্রেড-ইন সহ ১২৪.৯৯ ডলার (প্রায় ৯,৫০০ টাকা) মূল্যে কেনা যাবে। ফোনটি ৩৬ মাসের জন্য প্রতি মাসে ৩.৪৮ ডলার (প্রায় ২৬৫ টাকা) থেকে শুরু করে মাসিক কিস্তির অপশনগুলিতেও উপলব্ধ রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোনের সাপোর্টেড ক্যারিয়ারগুলি হল- টি-মোবাইল (T-Mobile), এটি অ্যান্ড টি (AT&T), স্প্রিন্ট (Sprint), ভেরিজোন (Verizon), এবং ইউএস সেলুলার (USCellular)।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি-এর স্পেসিফিকেশন (Samsung Galaxy A13 4G Specifications)

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি ৬.৬ ইঞ্চির পিএলএস এলসিডি ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে সহ এসেছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন অফার করে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮৩.২ %। এছাড়া স্ক্রিনে রয়েছে গরিলা গ্লাস ৫- এর সুরক্ষা। এই ডিভাইসটি স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ৮৫০ চিপসেট দ্বারা চালিত। এতে ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ মিলবে। অন্যান্য মার্কেটগুলিতে এই ফোনটি ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ বা ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলিতেও পাওয়া যায়। এই সংস্করণটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ হবে বলে মনে করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A13 4G স্মার্টফোনটির পিছনে অবস্থিত কোয়াড-ক্যামেরা সিস্টেমের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ উপস্থিত রয়েছে৷ রিয়ার ক্যামেরাটি ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (30fps) রেটে ১০৮০ পিক্সলের ভিডিও রেকর্ড করতে সক্ষম। ফোনের সামনে একটি এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A13 4G- এ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। উল্লেখযোগ্যভাবে, মার্কিন যুক্তরাষ্ট্রে এই স্যামসাং ফোনটি চার্জিং অ্যাডাপ্টারের সাথে আসে না। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ (One UI 4) কাস্টম স্কিনে রান করে এবং এতে নিরাপত্তার জন্য, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥