এবার সস্তা Samsung Galaxy A13 5G ফোনের সাথে পাওয়া যাবে না চার্জার ও হেডফোন

Avatar

Published on:

কয়েকদিন আগেই লঞ্চ হয়েছে Samsung-র সবচেয়ে সস্তা ৫জি স্মার্টফোন Galaxy A13 5G। তবে দামের চেয়েও ফোনটির অন্য একটি বিষয় নিয়ে চর্চা চলছে বেশি। আসলে বাজেট রেঞ্জে আত্মপ্রকাশ করা এই ফোনের রিটেল বক্সে কোনো চার্জার দেওয়া হয়নি। চলতি বছর থেকে কেবল কোম্পানির প্রিমিয়াম ফোনগুলির ক্ষেত্রে এই পদক্ষেপ নিতে দেখা যাচ্ছিল। তবে এখন সস্তা ফোনের সাথেও আর চার্জার পাবে না গ্রাহকরা।

প্রসঙ্গত, গত বছর সর্বপ্রথম Apple তাদের iPhone 12 সিরিজের সাথে চার্জার না দেওয়ার সিধান্ত নেয়। পরবর্তীতে সেই একই পথ অনুসরণ করে, বেশ কিছু জনপ্রিয় স্মার্টফোন কোম্পানিও তাদের দামি সেটগুলির ক্ষেত্রে এই পন্থা বেছে নেয়। তবে, বাজেট ফ্রেন্ডলি ফোনগুলির সাথে চার্জার পাওয়া যাচ্ছিল। কিন্তু এবার হয়তো সে ধারাতেও ছেদ পড়তে চলেছে।

রিটেলবক্সে চার্জার না দেওয়ার এই চলতি ট্রেন্ডকে পরিবেশবান্ধব বলে স্বাগত জানিয়েছেন অনেকেই। তবে, এর ফলে ফাস্ট চার্জিং প্রযুক্তিযুক্ত চার্জার বাড়িতে না থাকলে নতুন করে তা কিনে নেওয়া বাধ্যতামূলক হয়ে উঠছে গ্রাহকদের কাছে। তাই আপনিও যদি এই মডেলটি কিনবেন বলে মনস্থির করে থাকেন, তবে, সবার আগে একটা চার্জার অবশ্যই আপনাকে কিনে ফেলতে হবে এবং সে ক্ষেত্রে বাজারচলতি অন্যান্য চার্জার অপেক্ষা কোম্পানির সুপারিশ করা ‘স্যামসাং অ্যাপ্রুফ্ড’ চার্জারই হতে পারে আপনার সেরা বিকল্প।

জানিয়ে রাখি, Samsung Galaxy A13 5G ফোনের দাম রাখা হয়েছে ২৪৯.৯৯ ডলার (প্রায় ১৮,৭৩১ টাকা)। এই ফোনের রিটেল বক্সে চার্জার বা হেডফোন কিছুই পাওয়া যাবে না। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের।

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনে ১৫ ওয়াট চার্জিং ক্যাপাসিটি যুক্ত ৫,০০০ এমএএইচ (mAh) এর পাওয়ারফুল ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া এতে পাওয়া যাবে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ফটোগ্রাফির জন্য ফোনটির ‌পিছনে উপস্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥