Samsung Galaxy A33 5G আসছে Exynos 1200 প্রসেসর সহ, লঞ্চের আগে দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

স্যামসাং খুব শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে তাদের একাধিক স্মার্টফোন। তারমধ্যে অন্যতম হল Galaxy A-সিরিজে অন্তর্ভুক্ত Samsung Galaxy A33 5G মডেলটি। এই ফোনটিকে ইতিমধ্যেই গুগল প্লে কনসোলের লিস্টিংয়ে এবং ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ডেটাবেসে স্পট করা গেছে। আর এখন Samsung Galaxy A33 5G চীনের গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। গিকবেঞ্চের তালিকা অনুযায়ী, এই হ্যান্ডসেটে স্যামসাংয়ের নিজস্ব Exynos 1200 প্রসেসরটি থাকবে। অন্যদিকে, একটি নতুন রিপোর্ট থেকে জানা যাচ্ছে ৫জি কানেক্টিভিটি যুক্ত Samsung Galaxy F23 স্মার্টফোনটি চলতি মাসের শেষেরই দিকে বাজারে লঞ্চ হবে এবং এর দাম ২০,০০০ টাকার কাছাকাছি হবে বলে দাবি করা হয়েছে এই রিপোর্টে।

Samsung বাজারে আনছে তাদের A ও F সিরিজের দুটি নতুন স্মার্টফোন

SM-A3360 মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই সাইটের তালিকা অনুযায়ী, এই ফোনটি Samsung s5e8825 বা এক্সিনস ১২০০ চিপসেট দ্বারা চালিত হবে। এই আপকামিং ডিভাইসে ৬ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। এছাড়া, স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ৭২৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ১,৮৫২ পয়েন্ট লাভ করেছে।

Samsung Galaxy a33 5g Geekbench listing

অন্যদিকে, সংবাদ সংস্থা আইএএনএস (IANS)-এর একটি রিপোর্টে দাবি করা হয়েছে, স্যামসাং তাদের একটি এফ-সিরিজের স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ এই ফোনটি মার্চের দ্বিতীয় সপ্তাহে উন্মোচন করা হবে বলে জানা গেছে এবং জল্পনা চলছে এই মডেলটি স্যামসাং গ্যালাক্সি এফ২৩ নামে বাজারে আত্মপ্রকাশ করতে পারে, যেটিকে সম্প্রতি সংস্থার ওয়েবসাইটেও দেখা গেছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, স্যামসাংয়ের এই নতুন এফ-সিরিজের স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজের প্রসেসর দ্বারা চালিত হতে পারে এবং ৫জি সংযোগের সাথে আসতে পারে। এছাড়াও স্মার্টফোনটির দাম ২০,০০০ টাকার নীচে রাখা হবে আশা করা হচ্ছে। যদিও দক্ষিণ কোরিয়ার সংস্থাটি এখনও আনুষ্ঠানিকভাবে গ্যালাক্সি এফ২৩ ৫জি এবং গ্যালাক্সি এ৩৩ ৫জি স্মার্টফোনগুলির স্পেসিফিকেশন সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ করেনি।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A33 5G Expected Specifications)

Samsung Galaxy A33 5G- এ ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে দেখতে পাওয়া যাবে। এর আগে ফাঁস হওয়া রেন্ডারগুলি থেকে জানা গেছে যে, এই স্মার্টফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে এবং ফোনের সামনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে। রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy A33 5G ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে এবং এতে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy F23 5G Expected Specifications)

Samsung Galaxy F23 5G ফোনটি জানুয়ারি মাসে গিকবেঞ্চে-এ তালিকাভুক্ত হয়েছে। এই বেঞ্চমার্কিং সাইটের তালিকাটি প্রকাশ করেছে, এই স্মার্টফোনটি ২.২১ গিগাহার্টজ ক্লকস্পিডের কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত, এটি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর বলে মনে করা হচ্ছে। এছাড়া, লিস্টিং থেকে জানা গেছে Samsung Galaxy F22 ৬ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১২ সহ আসবে। বলা বাহুল্য এই ফোনটি গত বছর লঞ্চ হওয়া Samsung Galaxy F22-এর উত্তরসূরি হিসেবে বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥