Apple Watch: ফের জীবন বাঁচাল অ্যাপল ওয়াচ, প্রাণ ফিরে পেল দিল্লির মহিলা

হাসপাতালে পৌঁছানোর পর ডাক্তার অবিলম্বে তার চিকিৎসা শুরু করেন এবং হৃদস্পন্দন স্বাভাবিক করার জন্য ডিসি শক দেন। ডাক্তারদের মতে সঠিক সময় হাসপাতালে না পৌঁছালে মহিলার প্রাণহানি পর্যন্ত ঘটতে পারত।

Updated on:

Apple Watch Saves Woman Life

ফের ৩৫ বছর বয়সী এক মহিলার প্রাণ বাঁচাল Apple Watch। এ যাত্রায় প্রাণে বেঁচে যাওয়ার জন্য ওই মহিলা ধন্যবাদ জানিয়েছে Apple সংস্থাটিকে। কিন্তু আসলে কি হয়েছিল ওই মহিলার সাথে? জানা গেছে ওই মহিলার নাম স্নেহা সিনহা, তিনি দিল্লির এক নীতি গবেষক।

সম্প্রতি টাইমস নাও টেককে দেওয়া এক সাক্ষাৎকারে স্নেহা জানিয়েছেন, ৯ এপ্রিল সন্ধ্যায় তিনি দ্রুত হৃৎস্পন্দন অনুভব করতে শুরু করেছিলেন। যদিও, সেই সময় মানসিক চাপের কারণে তিনি এটিকে প্যানিক অ্যাটাক বলে মনে করেছিলেন এবং তাই তিনি শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম সহ পরিমিত জল পান করতেও শুরু করেন। তবুও এই অবস্থার কোনো সুরাহা হয় না। তবে, সেই সময় তিনি হাতে Apple Watch পড়েছিলেন। আর এই সময় ডিভাইসটি তাকে চিকিৎসকের সাথে যোগাযোগ করার পরামর্শ দেয়। পাশাপাশি ঘড়িটি “Atrial Fibrillation” নামের একটি গুরুতর হার্টের সমস্যাও নিশ্চিত করে। যার ফলে ভুক্তভোগী স্বাভাবিকভাবে চিন্তিত হয়ে ওঠেন।

তবে, প্রথমে তিনি বিষয়টিকে অবহেলা করলেও পরবর্তীকালে যখন তিনি লক্ষ্য করেন প্রতি মিনিটে তার হৃদস্পন্দন ২৫০ বিটের উপর বেড়ে চলেছে, তখন তিনি Apple Watch-এর পরামর্শ মত ডাক্তারের সাথে যোগাযোগ করার সিদ্ধান্ত নেন।

হাসপাতালে পৌঁছানোর পর ডাক্তার অবিলম্বে তার চিকিৎসা শুরু করেন এবং হৃদস্পন্দন স্বাভাবিক করার জন্য ডিসি শক দেন। ডাক্তারদের মতে সঠিক সময় হাসপাতালে না পৌঁছালে মহিলার প্রাণহানি পর্যন্ত ঘটতে পারত। উল্লেখ্য, সুস্থ হয়ে ফিরে আসার পর Apple Watch ডিভাইসের জন্য সংস্থাকে ধন্যবাদও জানিয়েছেন স্নেহা।

সঙ্গে থাকুন ➥