Samsung নিয়ে আসলো তিন-তিনটি নয়া ল্যাপটপ Galaxy Book, Book Odyssey ও Book Pro 360 5G

Avatar

Published on:

Samsung তাদের গ্যালাক্সি বুক (Galaxy Book) লাইনআপে তিনটি নতুন ল্যাপটপ সংযুক্ত করলো। এই নয়া ল্যাপটপগুলি হলো, Galaxy Book, Galaxy Book Odyssey এবং Galaxy Book Pro 360 5G। উল্লেখিত প্রত্যেকটি মডেল ১১ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, 5G কানেক্টিভিটি এবং উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম সহ এসেছে। এছাড়া অন্যান্য ফিচারের ক্ষেত্রে এগুলিতে, ডলবি অ্যাটমস, প্রো কীবোর্ড সমেত একাধিক কানেক্টিভিটি অপশন পাওয়া যাবে। শুধু তাই নয়, সংস্থার এই লেটেস্ট ল্যাপটপ ত্রয়ীকে বিভিন্ন প্রসেসর এবং স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ করা হয়েছে। চলুন Samsung Galaxy Book, Galaxy Book Odyssey এবং Galaxy Book Pro 360 5G ল্যাপটপের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book, Galaxy Book Odyssey, Galaxy Book Pro 360 5G দাম

স্যামসাং গ্যালাক্সি বুক এর প্রারম্ভিক মূল্য ৭৪৯.৯৯ ডলার বা প্রায় ৫৬,৩০০ টাকার সমান। এই দাম ল্যাপটপের, ৮ জিবি র‍্যাম+২৫৬ জিবি স্টোরেজ যুক্ত কোর i5 প্রসেসর ভ্যারিয়েন্টের। অন্যদিকে, এটিরই ১৬ জিবি র‍্যাম+৫১২ জিবি স্টোরেজ যুক্ত কোর i7 প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ৯৯৯.৯৯ ডলার বা প্রায় ৭৫,০০২ টাকা। সিরিজের বাকি দুটি মডেল অর্থাৎ, গ্যালাক্সি বুক ওডিসি এবং গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ৫জি ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,৩৯৯.৯৯ ডলার বা আনুমানিক ১,০৫,১০০ টাকা থেকে। যদিও, গ্যালাক্সি বুক প্রো ৩৬০ এর নন-৫জি ভ্যারিয়েন্ট ১,০০৯.৯৯ ডলার বা ৭৫,৭৫২ টাকার প্রারম্ভিক মূল্যে নিয়ে আসা হয়েছে। স্যামসাং এর এই তিনটি ল্যাপটপের আন্তর্জাতিক লভ্যতার তথ্য এখনো অজানা।

Samsung Galaxy Book স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক ল্যাপটপে রয়েছে একটি ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি LED টাচ ডিসপ্লে। এই ল্যাপটপ দুটি স্টোরেজ ও প্রসেসর অপশনের সাথে এসেছে। সেক্ষেত্রে, ইন্টেল কোর i5-1135G7 প্রসেসর সহ আসা ভ্যারিয়েন্টে ৮ জিবি র‍্যাম এবং ইন্টেল কোর i7-1165G7 প্রসেসর ভ্যারিয়েন্টে ১৬ জিবি র‍্যাম পাওয়া যাবে। উভয় ভ্যারিয়েন্টেই ৫১২ জিবি এসএসডি ও ইন্টেল আইরিশ এক্সই ম্যাক্স গ্রাফিক্স কার্ড বর্তমান।

Galaxy Book -এ, ডলবি অ্যাটমস সাপোর্ট সমেত দুটি ২ ওয়াটের স্পিকার রয়েছে, যা স্টেরিও সাউন্ড অফার করবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত থাকছে, ওয়াই-ফাই ৬, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, দুটি ইউএসবি ৩.২ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এতে ৫৪ ওয়াট আওয়ার পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

Samsung Galaxy Book Odyssey স্পেসিফিকেশন

সদ্য লঞ্চ হওয়া গ্যালাক্সি বুক ওডিসি, ১৭০° ভিউয়িং অ্যাঙ্গেল, ৩০০ নিট পিক ব্রাইটনেস এবং আন্টি-গ্লেয়ার কোটিং যুক্ত একটি ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি LED ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের চারিধারে থাকা বেজেল খুবই সরু অর্থাৎ ৫.৪ মিমি পুরু। উন্নত পারফরম্যান্সের জন্য এতে, এনভিডিয়া জিফোর্স RTX3050Ti ম্যাক্স-কিউ গ্রাফিক্স এবং ইন্টেল কোর i7-11600H প্রসেসর ব্যবহার করা হয়েছে। থাকছে ৩২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টেরাবাইট এসএসডি।

উক্ত ল্যাপটপে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ দুটি ২ ওয়াটের স্পিকার আছে। রয়েছে নিউমেরিক কী যুক্ত একটি প্রো কীবোর্ড। এছাড়া, কানেক্টিভিটি অপশনের মধ্যে, ওয়াই-ফাই ৬ই, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, তিনটি ইউএসবি ৩.২ পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক সামিল রয়েছে। Samsung Galaxy Book Odyssey, ৮৩ ওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Samsung Galaxy Book Pro 360 5G স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ৫জি ল্যাপটপে দেওয়া হয়েছে একটি ১৩.৩ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে, যা টাচ সাপোর্ট করে। এতে দুটি প্রসেসর ও স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। সেক্ষেত্রে, ইন্টেল কোর i5-1130G7 প্রসেসর চালিত ভ্যারিয়েন্টে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি এসএসডি রয়েছে। অন্যদিকে, ইন্টেল কোর i7-1160G7 প্রসেসরের সাথে আসা ভ্যারিয়েন্টে মিলবে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি। উভয় ভ্যারিয়েন্টে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। এই ল্যাপটপ উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে রান করবে।

Samsung Galaxy Book Pro 360 ল্যাপটপে এস পেন (S Pen) এবং প্রো কীবোর্ড উপলব্ধ। কানেক্টিভিটির জন্য থাকছে, ওয়াই-ফাই ৬, 5G সাব-৬ গিগাহার্টজ, থান্ডারবোল্ট ৪ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এই নয়া ল্যাপটপে ৬৩ ওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥