Samsung Galaxy F23 5G ফোনের দাম কমলো, এত কমে এই প্রথম

Published on:

samsung-galaxy-f23-5g-price-in-india-cut-by-rs-1500-specifications-features

Samsung সম্প্রতি ভারতীয় বাজারের জন্য ২০২১ সালে লঞ্চ হওয়া স্মার্টওয়াচ Galaxy Watch 4 -এর দাম কমিয়েছিল৷ আজ আবার সংস্থাটি তাদের একটি লেটেস্ট 5G হ্যান্ডসেটের বিক্রয় মূল্যও ১,৫০০ টাকা হ্রাসপ্রাপ্ত করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানতে পেরেছি আমরা। আলোচ্য এই স্মার্টফোনটি হল চলতি বছরের মার্চ মাসে লঞ্চ হওয়া Samsung Galaxy F23 5G। এই মডেলটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ এদেশে এসেছে এবং উভয় বিকল্পের দামই কমানো হয়েছে। উপরন্তু, উপলব্ধ ব্যাঙ্ক অফারের দৌলতে আরো বেশ কিছু টাকা আপনারা সাশ্রয় করতে পারবেন। প্রসঙ্গত, Samsung Galaxy F23 5G – ১২০ হার্টজ FHD+ ডিসপ্লে প্যানেল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট টেকনোলজি এবং ১২টি 5G ব্যান্ড সংযোগের সাথে এসেছে।

Samsung Galaxy F23 5G ফোনের নতুন দাম ও অফার

ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছিল। সেক্ষেত্রে, ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ১৭,৪৯৯ টাকা ও ১৮,৪৯৯ টাকা ধার্য করা হয়েছিল। কিন্তু বর্তমানে উক্ত মডেলের উভয় ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ১,৫০০ টাকা কমানো হয়েছে। যার দৌলতে, ক্রেতারা এখন ৪ জিবি র‍্যাম বিকল্পকে মাত্র ১৫,৯৯৯ টাকায় কিনতে পারবেন। আর ৬ জিবি জিবি র‍্যাম ভ্যারিয়েন্টকে নূন্যতম ১৬,৯৯৯ টাকায় পকেটস্থ করা যাবে। ফোনটি – অ্যাকোয়া ব্লু, কুপার ব্লাশ এবং ফরেস্ট গ্রিন কালারে উপলব্ধ।

অফারের কথা বললে, Samsung Galaxy F23 5G -এর সাথে ক্রেতাদের বেশ কয়েকটি আকর্ষণীয় অফারও দেওয়া হচ্ছে। যেমন, ICICI ব্যাঙ্কের ডেবিট এবং ক্রেডিট কার্ড হোল্ডারদের ১,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া কথা নিশ্চিত করেছে স্যামসাং৷ একই সাথে, ১,৬৬৫ টাকার প্রারম্ভিক নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধাও পেয়ে যাবেন গ্রাহকেরা।

Samsung Galaxy F23 5G ফোনের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ইউ ডিসপ্লে আছে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস ৫ সুরক্ষা সহ এসেছে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (UI 4.1) কাস্টম স্কিনে রান করে। স্টোরেজ হিসাব এই মডেলে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত রম বর্তমান।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy F23 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল জেএন১ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলল ম্যাক্রো সেন্সর। এছাড়া, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত আছে।

স্যামসাং আনীত এই ৫জি ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক৷ উন্নত অডিও প্লেব্যাকের জন্য ফোনটি ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্ট সহ এসেছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy F23 5G স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং স্পিড সাপোর্ট করে। সংস্থার তরফে জানানো হয়েছে, এই ফোনে অ্যাডাপটিভ পাওয়ার সেভিং টেকনোলজি উপলব্ধ, যা ব্যাটারির দক্ষতা আরও বাড়াবে।

সঙ্গে থাকুন ➥