Samsung Galaxy XCover 6 Pro: স্যামসাংয়ের প্রথম ৫জি রাগড স্মার্টফোন শীঘ্রই বাজারে আসছে

Avatar

Published on:

Samsung খুব শীঘ্রই তাদের Galaxy XCover সিরিজের একটি নতুন রাগড হ্যান্ডসেট বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। সম্প্রতি এক পরিচিত টিপস্টার আপকামিং Samsung Galaxy XCover 6 Pro মডেলটিকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছেন। যদিও এই সাইটের লিস্টিংয়ে ফোনটির সম্পর্কে বিস্তারিতভাবে কিছু প্রকাশ করা হয়নি, তবে মনে করা হচ্ছে এটি আসলে নতুন নামের সাথে বহু চর্চিত Samsung Galaxy XCover Pro 2 মডেলটিই হবে। সাম্প্রতিক রিপোর্ট এবং সূত্র থেকে এই স্মার্টফোনের মূল ডিজাইন এবং বেশ কয়েকটি স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। এটি ব্র্যান্ডের প্রথম ৫জি রাগড স্মার্টফোন হবে বলে আশা করা হচ্ছে। এতে Qualcomm Snapdragon 778G প্রসেসর থাকতে পারে এবং এটি অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক ওয়ান ইউআই (OneUI) কাস্টম স্কিনে রান করবে বলে জানা গেছে।

Samsung Galaxy XCover 6 Pro লাভ করলো Bluetooth SIG-এর সার্টিফিকেশন

টিপস্টার মুকুল শর্মা প্রথম SM-G736U_NA_XAU মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এক্সকভার৬ প্রো হ্যান্ডসেটটিকে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) ওয়েবসাইটে স্পট করেন। এই তালিকায় শুধুমাত্র মডেল নম্বর এবং ফোনের নামটিই প্রকাশ করা হয়েছে। এটি থেকে আসন্ন স্যামসাং ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কীত কোনও তথ্য সামনে আসেনি। তবে সাম্প্রতিক গুগল প্লে লিস্টিং থেকে জানা গেছে যে, স্যামসাং গ্যালাক্সি এক্সকভার প্রো ২-এর নতুন নাম হবে গ্যালাক্সি এক্সকভার৬ প্রো।

প্রসঙ্গত, এর আগে কিছু রিপোর্টে উল্লেখ করা হয় যে, Samsung Galaxy XCover 6 Pro একটি ৫জি স্মার্টফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে, যা তার পূর্বসূরি Galaxy XCover Pro-এর থেকে ভিন্ন হবে। জানা গেছে, আসন্ন ডিভাইসটিতে রাগড ডিজাইন দেখতে পাওয়া যাবে এবং এটি ১,০৮০ x ২,৪০৮ পিক্সেল রেজোলিউশন এবং ৪৫০ ডিপিআই (DPI) পিক্সেল ঘনত্ব সহ ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে অফার করবে।

এছাড়া, Samsung Galaxy XCover 6 Pro-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে। ডিভাইসটির পরিমাপ হবে ১৬৯.৫ x ৮১.১ x ১০.১ মিলিমিটার এবং এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই (OneUI) কাস্টম স্কিনে চলবে। এতে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকও পাওয়া যাবে। পূর্বে ফাঁস হওয়া রেন্ডার ইমেজ অনুযায়ী, Galaxy XCover 6 Pro-এর ডিসপ্লের ওপরে ওয়াটার-ড্রপ স্টাইল নচ এবং চারপাশে মোটা বেজেল থাকবে। ফটোগ্রাফির জন্য, এই হ্যান্ডসেটের রিয়ার প্যানেলের ওপরের বাম কোণে ডুয়েল ক্যামেরা ইউনিটটি অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥