Samsung Galaxy Z Fold 4 আগামীকাল লঞ্চ হচ্ছে, তার আগেই দাম সহ সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস

Avatar

Published on:

samsung-galaxy-z-fold-4-specifications-price-surface-online-before-launch

প্রত্যাশামতো আগামীকাল অর্থাৎ ১০ই আগস্ট অনুষ্ঠিত হতে চলেছে Samsung -এর দিবার্ষিকী ‘Galaxy Unpacked’ ইভেন্ট। তবে গ্রাহক-বেসের উৎসুকতা মেটাতে সংস্থাটি আগাম নিশ্চিত করে দিয়েছে যে, Samsung Galaxy Z Fold 4, Z Flip 4, Watch 5 Series, এবং Buds 2 Pro -এর মতো একাধিক পণ্য এই ইভেন্টে উন্মোচন করা হবে। আর আমরা বরাবরই দেখে এসেছি, প্রোডাক্ট ঘোষণার পর পরই সেগুলির ফিচার সম্পর্কে নানাবিধ গুজব প্রকাশ্যে আসতে থাকে। যেমন কিছু দিন পূর্বেই জার্মান ভিত্তিক একটি ওয়েব পোর্টাল Winfuture.de, আসন্ন Galaxy Watch 5 স্মার্ট ওয়্যারেবল সিরিজের স্পেসিফিকেশন এবং রেন্ডার ফাঁস করেছিল। আর আজ, উক্ত প্রকাশনাটি Galaxy Z Fold 4 স্মার্টফোনের প্রত্যাশিত ফিচার সম্পর্কে একটি বিশদ রিপোর্ট শেয়ার করেছে অনলাইনে। যার দৌলতে Samsung বিকশিত ‘নেক্সট জেনারেশন’ ভাঁজযোগ্য ফোনটির ডিসপ্লে ফিচার থেকে শুরু করে চিপসেট, ব্যাটারি এমনকি পরিমাপ পর্যন্ত সামনে এসেছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Z Fold 4 expected specifications)

সম্প্রতি প্রকাশ্যে আসা রিপোর্ট অনুসারে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে একটি ৭.৬-ইঞ্চির ফোল্ডেবল ডায়নামিক AMOLED ২এক্স ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে দেখা হবে, যা ২১৭৬x১৮১২ পিক্সেল রেজোলিউশন, ২১.৬:১৮ এসপেক্ট রেশিও, ৩৭৪ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং গরিলা গ্লাস+ ভিক্টাস প্রটেকশন অফার করবে। এটি একটি উন্নত আল্ট্রা-থিন গ্লাস (UTG) সহ আসবে, যা প্যানেলটিকে আরও টেকসই করে তুলবে। ডিভাইসের সামনের দিকে, আরেকটি ৬.২-ইঞ্চির AMOLED ইনফিনিটি-ও ডিসপ্লে থাকবে, যা ২৩১৬x৯০৪ পিক্সেল রেজোলিউশন এবং ২৩.১:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করবে। উভয় ডিসপ্লেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, পরবর্তী প্রজন্মের Samsung Galaxy Z Fold 4 ফোনটি কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই কাস্টম ইউজার ইন্টারফেসে রান করবে। আর স্টোরেজ হিসাবে এতে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি / ৫১২ জিবি / ১ টেরাবাইট রম পাওয়া যেতে পারে।

আসন্ন এই প্রিমিয়াম হ্যান্ডসেটে, এফ/১.৮ অ্যাপারচার সহ একটি ৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোল্ডেবল স্ক্রিনের নিচে এম্বেড করা থাকবে। আবার ডিভাইসের সামনে বিদ্যমান থাকতে পারে একটি ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। আর রিয়ার প্যানেলে দেখা যাবে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি – এফ/১.৮ অ্যাপারচার, ডুয়াল-পিক্সেল অটোফোকাস ও OIS সহায়ক ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩এক্স অপটিক্যাল জুম ও OIS সমর্থিত ১০ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর হতে পারে।

অন্যান্য ফিচারের কথা বললে, Samsung Galaxy Z Fold 4 সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একেজি (AKG) টিউনড ডুয়াল স্পিকার এবং এস পেন (কোনও ডেডিকেটেড স্লট নয়) সাপোর্ট সহ আসতে পারে। কানেক্টিভিটির জন্য এই স্মার্টফোনে অন্তর্ভুক্ত থাকবে – ই-সিম (eSIM), ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.২, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ২৫ ওয়াট ওয়্যারড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ একটি ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে বলে রিপোর্টে উল্লেখিত। Galaxy Z Fold 4 হবে IPX8 সার্টিফাইড। ডিভাইসটির পরিমাপ খোলা অবস্থায় ১৫৫.১x১৩০.১x৬.৩ মিমি, ভাঁজ থাকাকালীন ১৫৫.১x৬৭.১x১৫.৮ মিমি হবে এবং ওজন হবে প্রায় ২৫৪ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ -এর সম্ভাব্য দাম (Samsung Galaxy Z Fold 4 expected price)

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ স্মার্টফোনের দাম ১,৭৯৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ১,৪৬,১০০ টাকা) থেকে শুরু হতে পারে। এই দাম ফোনটির ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের জন্য বরাদ্দ করা হতে পারে। আর ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি হয়তো ১,৮৯৯ ইউরো (প্রায় ১,৫৪,২০০ টাকা) বিক্রয় মূল্যের সাথে কাল লঞ্চ হবে। উক্ত ফোনের প্রি-অর্ডারের কার্যক্রম ১০ই আগস্ট থেকে শুরু হবে এবং ২৫শে আগস্ট থেকে এটির ‘ফার্স্ট সেল’ শুরু হবে।

সঙ্গে থাকুন ➥