ঘর হয়ে উঠবে সিনেমা হল, Sony Bravia XR Master A95K OLED TV আজই বাড়ি আনুন

Published on:

sony-bravia-xr-master-a95k-oled-tv-launched-india-price-rs-369990-features-specifications

টেক ব্র্যান্ড Sony গত মাসেই Bravia XR A80K নামের একটি টিভি সিরিজ লঞ্চ করেছিল ভারতে। আর এক মাস কাটতে না কাটতেই অর্থাৎ আজ সংস্থার আরেকটি লেটেস্ট টিভি মডেল Bravia XR Master A95K OLED আত্মপ্রকাশ করলো এদেশের বাজারে। নবাগত এই প্রিমিয়াম টেলিভিশনে সংস্থার নিজস্ব কগনিটিভ প্রসেসর এক্সআর, অ্যাকোস্টিক সারফেস অডিও+, গুগল অ্যাসিস্টেন্ট, অটো লো লেটেন্সি সমর্থিত গেমিং মোড সহ একাধিক অ্যাডভান্স বৈশিষ্ট্য রয়েছে। এছাড়া, এই মডেলে উপস্থিত থাকছে ব্রাভিয়া ক্যাম, যা ভয়েস চ্যাট, প্রক্সিমিটি অ্যালার্ট এবং জেসচার কনট্রোলের মতো ফিচার ব্যবহারে অনুমতি দেয়। চলুন এবার Sony Bravia XR Master A95K OLED TV -এর দাম, লভ্যতা এবং ফিচার সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

সনি ব্রাভিয়া এক্সআর মাস্টার এ৯৫কে ওএলইডি টিভি -এর দাম ও প্রাপ্যতা (Sony Bravia XR Master A95K OLED TV Pricing and availability)

ভারতে, সনি ব্রাভিয়া এক্সআর মাস্টার এ৯৫কে ওএলইডি টিভিকে ৬৫-ইঞ্চির একক ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে, যার দাম রাখা হয়েছে ৩,৬৯,৯৯০ টাকা। এটিকে দেশের যাবতীয় রিটেল স্টোর, সনি সেন্টার এবং অনলাইন শপিং ওয়েবসাইটের মাধ্যমে কেনা যাবে।

সনি ব্রাভিয়া এক্সআর মাস্টার এ৯৫কে ওএলইডি টিভি -এর স্পেসিফিকেশন (Sony Bravia XR Master A95K OLED TV specifications)

সনি ব্রাভিয়া এক্সআর মাস্টার এ৯৫কে ওএলইডি টিভিটি XR-65A95K মডেল নম্বর সহ এসেছে। এতে একটি ৬৫-ইঞ্চির ৪কে (৩৮৪০x২১৬০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল আছে, যা ১০০ হার্টজ রিফ্রেশ রেট, HDR10, HLG প্রযুক্তি এবং ডলবি ভিশন সমর্থন করে। আবার, এক্সআর কগনিটিভ প্রসেসর দ্বারা চালিত এক্সআর ট্রাইলুমিনস (XR Triluminos Pro) আলোচ্য টেলিভিশনে থাকায়, এটি এক বিলিয়নেরও বেশি বিভিন্ন কালার অ্যাক্সেস করতে এবং প্রতিটি কালারকে ‘রিপ্রডিউস’ বা পুনরুত্পাদন করতে পারে। আর এমনটা হওয়ার দরুন উক্ত টেলিভিশনে চলমান ভিডিও বা ছবির ক্ষুদ্রতম বৈচিত্রগুলিও যথেষ্ট স্পষ্টভাবে নজরে পরে। উপরন্তু, এই টিভিতে ৪কে (4K) আপস্কেলিং এবং এক্সআর ওএলইডি মোশন প্রযুক্তির সাপোর্টও পাওয়া যাবে।

ব্রাভিয়া সিরিজ অন্তর্গত লেটেস্ট A95K OLED TV একটি বিশেষ গেমিং মোড অফার করে, যা এইচডিএমআই ২.১ (HDMI 2.1) পোর্ট সংযোগ সমর্থন করার পাশাপাশি, ৪কে রেজোলিউশনে ১২০ ফ্রেম পার সেকেন্ড (fps) রেট, ভ্যারিয়েবল রিফ্রেশ রেট (VRR), অটো লো লেটেন্সি মোড (ALLM), অটো এইচডিআর টোন এবং অটো গেম মোডের সমর্থন সহ এসেছে। এছাড়া অডিও ফ্রন্টের ক্ষেত্রে, উক্ত টেলিভিশনে অ্যাকোস্টিক সারফেস অডিও+ ফিচার ব্যবহৃত হয়েছে, যা সরাসরি স্ক্রিন থেকে শব্দ নির্গত করতে দেওয়া মাধ্যমে ‘ রিয়েল লাইফ’ অডিও অভিজ্ঞতা প্রদান করে।

Sony Bravia XR Master A95K OLED TV -তে ব্রাভিয়া ক্যাম উপলব্ধ। ব্যবহারকারীরা এটিকে সংযুক্ত করে – ভয়েস চ্যাট, প্রক্সিমিটি এলার্ট এবং জেসচার কনট্রোলের মতো বৈশিষ্ট্যগুলির লাভ ওঠাতে পারবেন। এছাড়া, ভয়েস সার্চ, গুগল অ্যাসিস্টেন্ট, গুগল টিভি ইন্টারফেস এবং একটি স্মার্ট রিমোটের মতো ফিচারও অন্তর্ভুক্ত থাকছে এই নয়া সনি টেলিভিশনে।

সঙ্গে থাকুন ➥