Sony Xperia 1 III অসাধারণ ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ লঞ্চ হল

Avatar

Published on:

প্রত্যাশামতোই আজ লঞ্চ হল Sony Xperia 1 III, Sony Xperia 5 III, এবং Sony Xperia 10 III । এরমধ্যে সবচেয়ে প্রিমিয়াম ও ফ্ল্যাগশিপ ফিচারের সাথে এসেছে Sony Xperia 1 III । এই ফোনে আছে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ট্রিপল রিয়র ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। সনি-র তরফে জানানো হয়েছে, এই ফোনের টেলিফটো লেন্সগুলি ডেভলপ করেছে কোম্পানির আলফা ক্যামেরা ইঞ্জিনিয়াররা। আসুন Sony Xperia 1 III এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Sony Xperia 1 III এর দাম ও লভ্যতা

সনি এই ফোনের দাম এখনও ঘোষণা করেনি। তবে তারা জানিয়েছে গ্রীষ্মের শুরু থেকেই বেশ কয়েকটি মার্কেটে এই ফোনটির সেল শুরু হবে। ফোনটি ফ্রস্টেড গ্রে, ফ্রস্টেড ব্ল্যাক ও ফ্রস্টেড পার্পেল কালারে পাওয়া যাবে।

Sony Xperia 1 III এর স্পেসিফিকেশন

এই ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ ৬.৫ ইঞ্চি 4K (১৬৪৪x৩৮৪০ পিক্সেল) এইচডিআর OLED CinemaWide ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২১:৯। ‌ ফোনটির পিছনে কর্নিং গরিলা গ্লাস ৬ ব্যবহার করা হয়েছে। এই ফোনটি কোয়ালকম্ম স্ন্যাপড্রাগন ৮৮৮ দ্বারা চলবে। আবার Sony Xperia 1 III ১২ জিবি র‌্যাম, ২৫৬ জিবি ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটো ও ভিডিও-র জন্য এই ফোনের পিছনে Zeiss অপটিক্স সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল ভ্যারিয়েবল টেলিফটো লেন্স। এই দুটি ক্যামেরায় মোবাইল সেন্সরের জন্য Exmor RS ব্যবহার করা হয়েছে। আবার তৃতীয় ক্যামেরা হিসেবে আছে এফ/ ২.২ অ্যাপারচার ও ১২৪ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। Sony Xperia 1 III ফোনটির সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ‌‌ এসেছে। এর সাথে এক্সপেরিয়া অ্যাডাপ্টিভ চার্জিং এবং কিউ আই ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এই ফোনে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ধুলো ও জল প্রতিরোধের জন্য এতে আছে IPX5/ IPX8 রেটিং। ফোনটির ওজন ১৮৭ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥