ডুয়াল ক্যামেরা, সঙ্গে স্ন্যাপড্রাগন প্রসেসর, লঞ্চের দোরগোড়ায় Sony Xperia 10 VI

Updated on:

Sony Xperia 10 VI Price

Sony Xperia 1 VI, Sony Xperia 5 VI এবং Sony Xperia 10 VI স্মার্টফোনগুলি সনির এবছরের Xperia লাইনআপে খুব শীঘ্রই যুক্ত হতে চলেছে। ফোনগুলিকে নিয়ে ইতিমধ্যেই অনলাইনে নানা জল্পনা শোনা যাচ্ছে। এরই মধ্যে এখন “প্যারট” (Parrot) কোডনেম যুক্ত Sony Xperia 10 VI ফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডেটাবেসে হাজির হয়েছে, যা এর প্রসেসর, র‍্যাম ক্ষমতা এবং পারফরম্যান্সের মতো কিছু প্রধান বৈশিষ্ট্য প্রকাশ করেছে। চলুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

Sony Xperia 10 VI ফোনটিকে দেখা গেল Geekbench ডেটাবেসে

XQ-ES72 সহ মডেল নম্বর সহ সনি এক্সপেরিয়া ১০ ভিআই ফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এর লিস্টিং অনুসারে, আসন্ন সনি হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসরে চলবে। ডিভাইসটি গিকবেঞ্চ ৬.২.২ প্ল্যাটফর্মের সিঙ্গেল-কোর টেস্টে ৯৩৪ পয়েন্ট এবং মাল্টিকোর পরীক্ষায় ২,৮১৬ পয়েন্ট অর্জন করেছে। বেঞ্চমার্ক ডেটাবেস অনুযায়ী সনি এক্সপেরিয়া ১০ ভিআই হ্যান্ডসেটটি ৮ জিবি র‍্যাম সহ আসবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক অপারেটিং সিস্টেম রান করবে।

তবে, সাম্প্রতিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে সনি এক্সপেরিয়া ১০ ভিআই একটি ৬ জিবি র‍্যাম বিকল্পেও আসবে। ফাঁস হওয়া রেন্ডারগুলি ডিভাইসটি কেমন দেখতে হবে, তাও প্রকাশ করেছে। এটির পিছনে দুটি ক্যামেরা (প্রাইমারি এবং আল্ট্রা-ওয়াইড) সেন্সর রয়েছে এবং এটি একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাকও অফার করবে। তবে, এক্সপেরিয়া ১০ ভিআই সম্পর্কে আরও কোনও বিশদ তথ্য এখনও প্রকাশিত হয়নি। তবে এটি কি কি অফার করতে পারে, তার আভাস পেতে পূর্বসূরি সনি এক্সপেরিয়া ১০ ভি ফোনের স্পেসিফিকেশনগুলি দেখা যেতে পারে।

Sony Xperia 10 V: স্পেসিফিকেশন

Sony Xperia 10 V ফোনটি ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.১ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.১ স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যায়। পাওয়ার ব্যাকআপের জন্য, Sony Xperia 10 V হ্যান্ডসেটটি ৫,০০০ এমএএইচ ব্যাটারিতে চলে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥