Sony Xperia 5 III প্রিমিয়াম ফিচার সহ বাজারে এল, দাম ও ফিচার জানুন

Avatar

Published on:

ঘোষণা মতই আজ দুপুরে অনুষ্ঠিত ভার্চুয়াল ইভেন্টে তিন-তিনটি নতুন Xperia স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরালো Sony। এই নতুন ফোনগুলিকে Sony Xperia 1 III, Xperia 5 III ও Xperia 10 III নামে লঞ্চ করা হয়েছে; যার মধ্যে প্রথম দুটি মডেলকে ফ্ল্যাগশিপ ডিভাইস এবং Xperia 10 III-কে মিড-রেঞ্জার স্মার্টফোন হিসেবে বাজারে এনেছে জাপানের জনপ্রিয় মাল্টি-টেক ব্র্যান্ডটি। এক্ষেত্রে তিনটি নতুন হ্যান্ডসেটেই হাই রিফ্রেশ রেট, গরিলা গ্লাস প্রোটেকশন এবং উন্নত ক্যামেরা সেটআপ বিদ্যমান রয়েছে। তবে Sony Xperia 5 III ফোনটি Xperia 1 III বা Xperia 10 III-র থেকে তুলনামূলকভাবে বেশ খানিকটা আলাদা। আসুন, দেরি না করে এই Xperia 5 III সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই।

Sony Xperia 5 III-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন

নতুন এই Xperia ফোনটির ক্রেতারা এটিতে ৬.১ ইঞ্চির ফুল এইচডি+ HDR OLED সিনেমা-ওয়াইড ডিসপ্লে পাবেন। এই ডিসপ্লে এসেছে ১,০৮০×২,৫২০ পিক্সেল রেজোলিউশন, ২১:৯ আসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০০% DCI-P3 কালার গ্যামুট‌ সহ। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৬-এর প্রোটেকশনও। অন্যান্য ফিচারের কথা বললে, Xperia 5 III, অ্যান্ড্রয়েড ১১ ওএসে চলবে এবং এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ও ৮ জিবি র‌্যাম দেওয়া হয়েছে। সাথে আছে ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজের বিকল্পও যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি অবধি প্রসারিত করা যাবে।

ক্যামেরা বা অপটিক্সের ক্ষেত্রে, এই ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যেখানে ১২ মেগাপিক্সেলের (অ্যাপারচার এফ/১.৭) Exmor RS প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের (অ্যাপারচার এফ/২.৩, এফ/২.৮) Exmor RS সেকেন্ডারি সেন্সর বা টেলিফটো লেন্স এবং ১২ মেগাপিক্সেলের একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২) পরিলক্ষিত হবে। এক্ষেত্রে ওয়াইড অ্যাঙ্গেল লেন্সটি ১২৪ ডিগ্রি ফিল্ড অফ ভিউয়ের সুবিধা দেবে। আবার সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

অন্যদিকে, কানেক্টিভিটির জন্য এই ফোনে দেওয়া হয়েছে 5G, 4G LTE, Wi-Fi 6, ব্লুটুথ ৫.২, জিপিএস/এ-জিপিএস, NFC প্রযুক্তি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার সিকিউরিটির জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সুবিধা পাওয়া যাবে।

Sony Xperia 5 III-এর দাম, প্রাপ্যতা

জানিয়ে রাখি এই ফোনটির দামের বিশদ এখনো প্রকাশিত হয়নি। তবে এটি গ্রীষ্মের প্রথম দিকে নির্বাচিত বাজারে কেনার জন্য উপলব্ধ হবে বলে জানা গিয়েছে। তদুপরি এটি কালো, সবুজ এবং গোলাপী রঙে পাওয়া যাবে বলে ঘোষণা করেছে Sony।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥