Suzuki V-Storm SX: কাদামাটি হোক বা পাথুরে পথ, দৌড়বে অবলীলায়, ভারতে সুজুকির নয়া বাইক সম্পর্কে ৫টি তথ্য

Avatar

Published on:

গত ৭ এপ্রিল, বৃহস্পতিবার সুজুকি (Suzuki) ভারতে তাদের সবচেয়ে সাশ্রয়ী অ্যাডভেঞ্চার ট্যুরিং বাইক V-Storm লঞ্চ করেছে। সংস্থার দাবি, তাদের এই নয়া অ্যাডভেঞ্চার ট্যুরার বাইকের বহুমুখী প্রতিভা। সমতল রাস্তায় চলার পাশাপাশি চড়াই উতরাই পথ অনায়াসে পাড়ি দেওয়ার জন্য উপযুক্ত ডিজাইন রয়েছে এতে। এ দেশে সংস্থার ২৫০ সিসি ইঞ্জিনের তৃতীয় মডেল। আসুন Suzuki V-Storm SX-এর বিষয়ে পাঁচটি গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

Suzuki V-Storm SX ডিজাইন

V-Storm SX আন্তর্জাতিক বাজারে বিক্রি হওয়া 1050-এর উপর ভিত্তি করে ডিজাইন করা হয়েছে। মোটরসাইকেলটির হালকা অথচ পেশীবহুল বডিওয়ার্ক, বৃহৎ উন্ডস্ক্রীন, বিক অর্থাৎ পাখির ঠোঁটের মতো ডিজাইন শোভা বাড়িয়েছে। তবে জাপানের বাজারে বিক্রি হওয়া Suzuki V-Storm 250 সিসি মডেলটির সাথে SX-এর সামনের অংশের বৈসাদৃশ্য রয়েছে, যা Gixxer 250-র কথা স্মরণ করিয়ে দেয়।

Suzuki V-Storm SX ইঞ্জিন

এগিয়ে যাওয়ার শক্তি জোগাতে V-Storm SX-এ দেওয়া হয়েছে একটি ২৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার অয়েল কুল্ড ইঞ্জিন, যা থেকে ২৬.৫ বিএইচপি শক্তি এবং ২২.২ এনএম টর্ক পাওয়া যায়। ৬-স্পিড গিয়ার ফাংশন রয়েছে। উল্লেখ্য, Gixxer রেঞ্জেও একই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

Suzuki V-Storm SX ফিচার

Suzuki V-Storm SX-এর অত্যাধুনিক ফিচারের তালিকাটি বেশ হৃষ্টপুষ্ট। এলইডি ইল্যুমিনেশন, ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যা স্মার্টফোনের সাথে সংযুক্ত করে নিলে কল, এসএমএস, হোয়াটসঅ্যাপ-এর নোটিফিকেশন পাওয়া যাবে। এছাড়াও ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলে টার্ন-বাই-টার্ন নেভিগেশন, নিরাপদ গতিবেগ পার করার সতর্কবার্তা, ফোনের ব্যাটারির লেভেল ইত্যাদি তথ্যও ভেসে উঠবে। এতে উপস্থিত একটি ইউএসবি চার্জিং স্লট এবং রিয়ার লাগেজ র‍্যাক।

Suzuki V-Storm SX হার্ডওয়্যার

বৈশিষ্ট্যের দিক থেকে একটি অ্যাডভেঞ্চার শ্রেণীর বাইক হলেও V-Storm SX-এ কিন্তু দীর্ঘ সাসপেনশন অনুপস্থিত। এতে দেওয়া হয়েছে একটি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং একটি মনোশক রিয়ার সাসপেনশন। ডুয়েল চ্যানেল এবিএস সহ দু’চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক। আবার সামনের ও পেছনের চাকায় যথাক্রমে ১৯ ও ১৭ ইঞ্চি অ্যালয় হুইল বিদ্যমান।

Suzuki V-Storm SX দাম এবং রঙ

ভারতের বাজারে V-Storm SX-এর ২,১১,৬০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে Suzuki। যা Gixxer SF250 ও 250-র তুলনায় যথাক্রমে ২১,০০ টাকা ও ৩২,০০০ টাকা অধিক। অরেঞ্জ, ব্ল্যাক এবং ইয়েলো – এই তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে Suzuki V-Storm SX।

সঙ্গে থাকুন ➥