Tata Motors এই চার গাড়ি আর বাজারে পাওয়া যাবে না

Avatar

Published on:

tata-altroz-xe-xz-dark-and-xzo-variants-discontinued

Tata Motors তাদের জনপ্রিয় Altroz হ্যাচব্যাকের তিনটি ভ্যারিয়েন্টের বিক্রি বন্ধ করল। আজ থেকে আর Altroz XE, XZ Dark, এবং XZ (O) ডিজেল ভ্যারিয়েন্ট কেনার জন্য উপলব্ধ হবে না। একইসাথে XZA (O) পেট্রল ভ্যারিয়েন্টও ডিসকন্টিনিউ করেছে টাটা। তবে সংস্থার তরফে Altroz লাইনআপে XT Dark Edition মডেলটি যোগ করা হয়েছে।

ভ্যারিয়েন্টে কিছু অদলবদল করার পাশাপাশি টাটা মোটরস হাই স্ট্রিট গোল্ড কালার স্কিমটি ফিরিয়ে এনেছে। এর ফলে হ্যাচব্যাকটি বর্তমানে সাতটি রঙের বিকল্পে উপলব্ধ হবে – ওপেরা ব্লু, আর্কেড গ্রে, ডাউনটাউন রেড,  অ্যাভিনিউ হোয়াইট, কসমো ব্ল্যাক, এবং হার্বার ব্লু।

টাটা কেন উক্ত ভ্যারিয়েন্ট বন্ধের পথে হাঁটল, তা স্পষ্ট করে জানায়নি‌। তবে একটি সূত্র জানিয়েছে, কারণটা হতে পারে বিক্রিতে পতন। গত বছরের একই সময়ের তুলনায় বিগত কয়েক মাস ধরে Altroz এর বিক্রিবাটায় ভাটা। তবে ডিলারদের একাংশের মতে, এটা শুধু পোর্টফোলিও রিফ্রেশ করার প্রয়াস। যেমন আগে নেক্সন এসইউভির সাথে করা হয়েছিল।

Tata Altroz অবশ্য মেকানিক্যালি সম্পূর্ণরূপে অপরিবর্তিত। এটি থ্রি ইঞ্জিন অপশনে উপলব্ধ – ৮৫ বিএইচপি ১.২ লিটার পেট্রল ইঞ্জিন, ১০৮ এইচপি টার্বোচার্জড পেট্রল ইঞ্জিন, এবং ৮৯ বিএইচপি ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন। ,ম্যানুয়াল এবং ডিসিটি গিয়ারবক্স অপশন বর্তমান। ফিচার ও সুরক্ষাও ফার্স্ট ক্লাস এই গাড়িতে‌। কলকাতায় এখন Altroz এর বেস ভ্যারিয়েন্টের অন রোড দাম প্রায় ৭.৩৫ লক্ষ।

সঙ্গে থাকুন ➥