Tata Power আবাসন এবং কমার্শিয়াল কমপ্লেক্সে EV চার্জিং স্টেশন তৈরি করবে

Avatar

Published on:

আবাসন নির্মাণকারী রুস্তমজী গোষ্ঠী (Rustomjee Group)-র সাথে জোট বাঁধার ঘোষণাাকরল টাটা মোটরসের শাখা টাটা পাওয়ার (Tata Power)। চুক্তি অনুযায়ী, রুস্তমজী গোষ্ঠীর মুম্বাইয়ের মেট্রোপলিটন অঞ্চলের আবাসন এবং বাণিজ্যিক প্রকল্পগুলিতে বৈদ্যুতিক চার্জিং স্টেশন গড়ে তুলবে বলে ঘোষণা করেছে টাটা। এই স্টেশনগুলি থেকে গ্রাহকরা সপ্তাহের সাত দিন যে কোনো সময় চার্জিং এবং গাড়ি রক্ষণাবেক্ষণের পরিষেবা পাবেন।

সংস্থার তরফে একটি অফিসিয়াল বিবৃতিতে জানানো হয়েছে, “গ্রাহকরা Tata Power EZ Charge মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সংযোগ স্থাপন করে স্টেশনগুলি থেকে চার্জিং ও রক্ষণাবেক্ষণের স্লট বুকিং এবং অনলাইন পেমেন্ট করতে পারবেন।”

এই প্রসঙ্গে টাটা পাওয়ারের ইভি-প্রধান সন্দীপ বাঙ্গিয়া (Sandeep Bangia) বলেন, “রুস্তমজী গোষ্ঠীর সাথে হাত মেলাতে পেরে আমরা ভীষণ খুশি। আশা করি আমাদের এই জোট মুম্বইয়ের নাগরিকদের ইলেকট্রিক ভেহিকেল কেনার গতি ত্বরান্বিত করবে। পরিবহণ ক্ষেত্রটিকে কার্বন মুক্ত করার এটি একটি পদক্ষেপ, যার মাধ্যমে বৈদ্যুতিক যানবাহনের ব্যবহারে বৃদ্ধি ঘটবে।”

রুস্তমজী গোষ্ঠীর সহ সভাপতি হারুন সিদ্দিকী বলেন, “এই যৌথ উদ্যোগটি হল আগামী দিনে একটি কার্বন মুক্ত বিশ্ব গড়ে তোলার ছোট্ট পদক্ষেপ।” প্রসঙ্গত, Tata Power EZ Charge-এর মাধ্যমে টাটা পাওয়ার মুম্বইয়ে ইতিমধ্যেই ১০০-টির অধিক ইভি চার্জিং স্টেশন নির্মাণ করেছে এবং সমগ্র দেশে ১,৩০০ বেশি চার্জিং পয়েন্ট স্থাপন করেছে। সংস্থাটি Apollo Tyre, HPCL, TVS Motors-এর মতো একাধিক কোম্পানির সাথে ইভি চার্জিং পরিকাঠামো নির্মাণের জন্য হাত মিলিয়েছে।

সঙ্গে থাকুন ➥