ভারতে TCL আনলো 8K ও 4K রেজুলেশন যুক্ত তিনটি স্মার্ট টিভি, দাম ৪৫ হাজার টাকা থেকে শুরু

Published on:

জনপ্রিয় টিভি কোম্পানি টিসিএল সম্প্রতি লঞ্চ করেছে 8K QLED 75X915 এবং দুটি 4K QLED C815 ও C715 টিভি। এই টিভিগুলি আপনারা ভারতে কিনতে পারবেন এবং এতে হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোল সিস্টেম রয়েছে। এই টিভিগুলির মধ্যে 8K QLED মডেলটির দাম রাখা হয়েছে ২,৯৯,৯৯০ টাকা। C815 4K QLED টিভির ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চি মডেলগুলির দাম রাখা হয়েছে যথাক্রমে ৬৯,৯৯০ টাকা, ৯৯,৯৯০ টাকা এবং ১,৪৯২৯৯০ টাকা। অন্যদিকে, C715 হল এন্ট্রি লেভেল 4K QLED টেলিভিশন যার ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি মডেলগুলির দাম যথাক্রমে ৪৫,৯৯০ টাকা, ৫৫,৯৯০ টাকা এবং ৭৯,৯৯০ টাকা।

নতুন টিসিএল ৭৫ ইঞ্চি X915 8K QLED অ্যান্ড্রয়েড টেলিভিশনে একটি পপ-আপ ক্যামেরা রয়েছে। এছাড়াও আপনারা পাবেন ডলবি ভিশন, ডলবি অ্যাটমস এবং অঙ্কীয়ো অডিও সিস্টেম। এছাড়াও আপনারা কোয়ান্টাম ডট স্ক্রীন পেয়ে যাচ্ছেন এই টিভিতে। আই ম্যাক্স সাপোর্ট, এইচডিআর ১০+ সাপোর্ট এবং টিসিএলের এআই প্ল্যাটফর্ম থাকছে এই টিভিতে, যার মাধ্যমে আপনারা অ্যাপগুলিকে নিজের ভয়েসের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন। থাকছে একটি ম্যাজিকানেক্ট ফিচার যার মাধ্যমে আপনারা স্মার্টফোনের সঙ্গে টেলিভিশন খুব সহজে কানেক্ট করতে পারবেন কাস্টিং ব্যবহার করে। এই নতুন ৭৫ ইঞ্চির X915 8K QLED টেলিভিশনে রয়েছে ২ জিবি ডিডিআর ৪ র‌্যাম, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, ডিভালিন জিপিইউ, ওয়াইফাই ৮০২.১১ সাপোর্ট এবং ৬৪ বিট A55x4 সিপিইউ যার ক্লক স্পিড ১.৩ গিগাহার্ৎজ।

TCL C815 টিভিতে আগের টেলিভিশন এর মতই একই রকম ফিচার থাকছে। এই টেলিভিশনটির তফাৎ হলো যে শুধুমাত্র এটি 4K টেকনোলজি সাপোর্ট করে। এছাড়া এই টেলিভিশনটির তিনটি আলাদা আলাদা সাইজে আসে- ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চি। এছাড়াও আপনারা কোয়ান্টাম ডট স্ক্রীন পেয়ে যাচ্ছেন এই টিভিতে। আই ম্যাক্স সাপোর্ট, এইচডিআর ১০+ সাপোর্ট এবং টিসিএলের এআই প্ল্যাটফর্ম থাকছে এই টিভিতে, যার মাধ্যমে আপনারা অ্যাপগুলিকে নিজের ভয়েসের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন। এছাড়াও আপনারা পেয়ে যাবেন ডলবি ভিশন, ডলবি অ্যাটমস এবং অঙ্কীয়ো অডিও সিস্টেম। এছাড়া আপনারা ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চির মডেলগুলির জন্য ১২০ হার্ৎজ রিফ্রেশ রেট পেয়ে যাবেন। আপনারা পাবেন ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

আর একটি টেলিভিশন অর্থাৎ TCL C715 -এ একই রকম স্পেসিফিকেশন থাকছে আগের দুটি টেলিভিশনের মতই। তবে এক্ষেত্রে আপনারা পাচ্ছেন একটি IPQ ইঞ্জিন যেটি আপনার ডিসপ্লে এআই এর মাধ্যমে এইচডিআরে পাল্টে দেবে। এছাড়া থাকছে ডিটিএস স্মার্ট অডিও প্রসেসিং এবং জিরো কম্প্রেস অডিও ডিকোর্ডিং ফরম্যাট। C815 -র মত একই প্রসেসর এবং জিপিইউ থাকছে এই টেলিভিশনে এবং কানেক্টিভিটি অপশন একদমই C715-র সমান।

সঙ্গে থাকুন ➥