Tecno Spark 9T লঞ্চ হল 5000mAh ব্যাটারি ও 128 জিবি স্টোরেজের সাথে, দাম জেনে নিন

Avatar

Published on:

স্মার্টফোন ব্র্যান্ড টেকনো (Tecno) চলতি মাসের শুরুতেই ৯০ হার্টজের ডিসপ্লে, MediaTek Helio G85 চিপসেট এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে Tecno Spark 9 Pro হ্যান্ডসেটটি উন্মোচন করে৷ আবার আজ ব্র্যান্ডটি তাদের Spark 9-সিরিজের অধীনে Tecno Spark 9T নামে আরেকটি নতুন মডেল নাইজেরিয়ার বাজারে লঞ্চ করেছে। এই ফোনটি আইপিএস এলসিডি ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং MediaTek Helio G37 প্রসেসরের সাথে আত্মপ্রকাশ করেছে। এছাড়াও এতে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম, ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ ও ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। চলুন সদ্য লঞ্চ হওয়া Tecno Spark 9T-এর মূল্য, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

টেকনো স্পার্ক ৯টি-এর মূল্য এবং লভ্যতা (Tecno Spark 9T Price and Availability)

টেকনো স্পার্ক ৯টি হ্যান্ডসেটটি শুধুমাত্র নাইজেরিয়ার মার্কেটে উপলব্ধ। এই ফোনের ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৭৮,৩০০ নাইরা (প্রায় ১৪,৬৭০ টাকা) এবং এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৮৮,০০০ নাইরা (প্রায় ১৬,৫০০ টাকা)। স্পার্ক ৯টি আটলান্টিক ব্লু, ফিরোজা সায়ান, আইরিস পার্পল এবং কোকো গোল্ডের মতো কালার অপশনে কেনা যাবে। আর এই টেকনো ফোনটি আগামী সপ্তাহে অন্যান্য দেশেও উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে।

টেকনো স্পার্ক ৯টি-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Tecno Spark 9T Specifications and Features)

টেকনো স্পার্ক ৯টি-এ ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট প্রদান করে। এই ডিসপ্লের ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি টিয়ারড্রপ নচ দেখা যাবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৩৭ চিপসেট দ্বারা চালিত। এতে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ পাওয়া যাবে। আবার অতিরিক্ত স্টোরেজের জন্য স্পার্ক ৯টি-এ একটি মাইক্রোএসডি কার্ড স্লটও দেওয়া হয়েছে। এই নতুন হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ৮.৬ (HiOS 8.6) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Tecno Spark 9T-এর রিয়ার প্যানেলে দুটি বড় আকারের ক্যামেরা রিং সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করছে, যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ-সেন্সিং ইউনিট এবং একটি এআই (AI) লেন্স উপস্থিত রয়েছে। আবার ফোনের সামনে সেলফি ও ভিডিও কলের জন্য, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark 9T-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই টেকনো ডিভাইসে নিরাপত্তার জন্য, সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, সংযোগের জন্য, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং অডিওর জন্য, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক মিলবে৷

সঙ্গে থাকুন ➥