Alliance Group: দিওয়ালি উপলক্ষ্যে কর্মীদের ইলেকট্রিক স্কুটার উপহার দিল এই কোম্পানি

Published on:

দিওয়ালি উপলক্ষ্যে বহু সংস্থাই নিজের কর্মীদের উপহার দিয়ে থাকে। উপহারের তালিকায় বিভিন্ন জিনিসের মধ্যে সোনা অথবা রুপোও জায়গা করে নেয়। এমনকি টু হুইলার থেকে শুরু করে ফোর হুইলার পর্যন্ত উপহার দেওয়ার নিদর্শনও অতীতে রয়েছে। এবারও দেশের একটি সংস্থা নিজেদের কর্মীদের দিওয়ালি উপলক্ষ্যে স্কুটার উপহার দিয়েছে। তবে পেট্রোল-ডিজেল চালিত টু হুইলার নয়, বরং দেওয়া হয়েছে Okinawa-র বৈদ্যুতিক স্কুটার। পরিবেশ দূষণ এবং আগামী দিনে সবুজায়নের কথা বিবেচনা করেই এই পদক্ষেপ নিয়েছে অ্যালায়েন্স গ্রুপ (Alliance Group) নামক দেশীয় কোম্পানিটি।

সংস্থাটি এমব্রয়ডারি মেশিনের ব্যবসা চালায়। সংস্থার ৩৫ জন কর্মীকে Okinawa PraisePro ই-স্কুটার দেওয়া হয়েছে। যার প্রতি ইউনিটের দাম ৭৬,৮৪৮ টাকা (এক্স-শোরুম)। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার দিওয়ালি উপলক্ষ্যে নিজের কর্মীদের হাতে স্কুটারগুলি তুলে দেয় অ্যালায়েন্স গ্রুপ। এই প্রসঙ্গে সংস্থার ডিরেক্টর সুভাষ দাওয়ার (Subhash Dawar) সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, “জ্বালানির দাম যেভাবে বাড়তে দেখছি তাই আমরা ঠিক করি আমাদের কর্মীদের ইলেকট্রিক যানবাহন উপহার দেব।”

সুভাষ যোগ করেছেন, “এটি জ্বালানির খরচ বাঁচানোর পাশাপাশি দেশের পরিবেশ রক্ষায় এবং সবুজায়নের প্রতি আমাদের সংস্থার নতুন পদক্ষেপ।” পরিবেশের ভারসাম্য রক্ষায় তিনি চিরকাল বিশ্বাসী এবং প্রকৃতির সান্নিধ্যে থাকতেই পছন্দ করেন। পরিবেশ বাঁচাতে সমস্ত সম্ভাব্য পদক্ষেপ তিনি অতি যত্নের সঙ্গে গ্রহণ করেন বলে জানিয়েছেন অ্যালায়েন্স গ্রুপের ডিরেক্টর।

প্রসঙ্গত, ওকিনাওয়া প্রেইজপ্রো (Okinawa PraisePro) ইলেকট্রিক স্কুটার ২.০ কিলোওয়াট লিথিয়াম-আয়ন ব্যাটারির সাথে এসেছে। যা এর বিএলডিসি ১,০০০ ওয়াট শক্তি সম্পন্ন মোটরটিকে চলতে সহায়তা করবে। মোটরটি থেকে সর্বোচ্চ ২,৫০০ ওয়াট শক্তি উৎপন্ন হবে এবং এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৫৮ কিমি। পাশাপাশি মাইক্রো চার্জার (এর সাথেই এসেছে) ব্যবহার করে ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ করতে তিন ঘন্টারও কম সময় লাগবে এবং সম্পূর্ণ চার্জে ই-বাহনটি ৮৮ কিমি রেঞ্জ দেবে।

সঙ্গে থাকুন ➥