হাঁসফাঁসানি গরমে এসির বদলে বেছে নিতে পারেন এই চমৎকার এয়ার কুলারগুলি, দাম শুরু ৭,৩৯০ টাকা থেকে

Avatar

Published on:

গরম পড়ছে, বাড়ছে এসি কেনার প্রবণতাও। কিন্তু সবার পক্ষে এসি কেনাও সহজ সাধ্য হয়ে ওঠে না। কারণ, এসি কিনলে তার বিল পরিশোধ করা বেশ ঝামেলার একটি ব্যাপার। তাছাড়া এসি ব্যবহার করার খরচ অর্থাৎ বিদ্যুৎ বিল বহন করাও সহজ সরল নয়। দেখতে গেলে এসি চালানো এটি কেনার চেয়ে বেশি ব্যয়বহুল। কিন্তু এই সব কারণে কী গরমের দাবদাহে হাঁসফাঁস করতেই থাকবেন? মোটেও না, বরঞ্চ এই পরিস্থিতিতে এয়ার কুলার একটি ভাল বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারে যেগুলির দাম কম এবং সেইসাথে যেগুলি ব্যবহারে কম বিদ্যুৎ খরচ হয়। এক্ষেত্রে আমরা সেরা এয়ার কুলারের একটি তালিকা নিয়ে এসেছি, যা এই গ্রীষ্মে ঠান্ডা সঙ্গী পেতে আপনাকে সাহায্য করবে।

অত্যন্ত সস্তায় কিনুন এই এয়ার কুলারগুলি

Orient Electric smartcool Personal: ১৬ লিটার ক্ষমতা সম্পন্ন এই কুলারটির দাম ৭,৩৯০ টাকা। এর ট্যাঙ্কটি ২০ লিটারের। এটি প্রতি ঘন্টায় ১,৩০০ কিউবিক মিটার বাতাস সরবরাহ করে। অন্যদিকে এতে ৩টি স্পিড কন্ট্রোল অপশন রয়েছে যার সাহায্যে ইউজাররা নিজেদের মতো করে মেশিনের ফ্যানের গতি নিয়ন্ত্রণ করতে পারবেন।

Bajaj Air Cooler: এটির দাম ৮,৯৯০ টাকা এবং ক্ষমতা ৫৪ লিটার। এটি ৭০ ফুট পর্যন্ত বাতাস নিক্ষেপ করতে pare। অর্থাৎ এটি একটি দীর্ঘ দূরত্ব কভার করে।

Symphony Siesta 70XL: এই ৭০ লিটার ক্ষমতার কুলারটি ৫০ ডিগ্রি তাপমাত্রায় সর্বোত্তমভাবে কাজ করে। আর এটিকে খুব কম বৈদ্যুতিক শক্তি অনুযায়ী ডিজাইন করা হয়েছে যার ফলে এর মোটরও খুব কম ওয়াট পাওয়ারে চলতে পারে। এর মূল্য ১১,৯৯৯ টাকা।

Symphony Sumo 75XL: এর মূল্য ১৩,৪৯৯ টাকা। এই এয়ার কুলারে ৭৫ লিটারের একটি বড় জলের ট্যাঙ্ক পাওয়া যায় এবং এটিতে একটি দুর্দান্ত কুলিং ফিচার রয়েছে। সাথে রয়েছে গ্রিল এবং শক্তিশালী ফ্যান। উল্লেখ্য, এই এয়ার কুলারটিতে ১৮৫ ওয়াট শক্তি এবং ডুরা পাম্প প্রযুক্তি বিদ্যমান।

Crompton Optimus: ৬৫ লিটারের এই কুলারে অটো ফিল এবং অটো ড্রেন ফিচার দেওয়া হয়েছে যা ইউজারকে দারুণ শীতল অভিজ্ঞতা দেয়। এটি ৫৫০০ এম³/ঘন্টা ফাস্ট কুলিং প্রদান করে। আবার এটিকে আর্দ্রতা অনুযায়ী সেট করা যেতে পারে। এর মূল্য ২১,৫০০ টাকা।

সঙ্গে থাকুন ➥