TVS Apache সিরিজের এই বাইকের দাম একধাক্কায় প্রচুর বাড়ল

Avatar

Published on:

প্রায় প্রতি মাসেই TVS-এর মোটরসাইকেলের দাম বাড়া-কমা এখন নিত্তনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। জুন মাসেও একাধিক মডেলের দাম বাড়িয়েছে তারা৷ সেগুলির মধ্যে মূল্যবৃদ্ধির পরিমাণ সবচেয়ে বেশি TVS Apache RR310-এর। সংস্থাটির এই ফ্ল্যাগশিপ স্পোর্টস বাইক এখন পাঁচ হাজার টাকা দামী‌।

TVS Apache RR310-এর বর্তমান মূল্য দাঁড়াল ২ লক্ষ ৬৫ হাজারে (এক্স-শোরুম)। ভারতের বাজারে অন্যতম সেরা ভ্যালু ফর মানি বলে পরিচিত এই স্পোর্টস বাইক৷ বিশেষ করে ফিচার ও কম্পোমেন্টের কথা চিন্তা করলে। এর বিশেষ ফিচারের মধ্যে রয়েছে পুরোপুরি অ্যাডজাস্ট করা যায় এমন প্রিমিয়াম সাসপেনশন সেটআপ। যা সাধারণত হাই-এন্ড বাইকে লক্ষ্য করা যায়‌।

এছাড়াও স্মার্টফোন আকৃতির ফুল-কালার টিএফটি ডিসপ্লে, অল-এলইডি লাইটিং, ফোর রাইডিং মোড (আর্বান, রেন, স্পোর্ট, ও ট্রাক)-এর মতো মডার্ন ফিচার আছে এতে। চালিকাশক্তি যোগায় ৩১২ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। যার পাওয়ার ৩৪ বিএইচপি ও টর্ক ২৭.৩ এনএম। ইঞ্জিনটি ছয় গতির গিয়ারবক্স-সহ অ্যাসিস্ট ও স্লিপার ক্ল্যাচযুক্ত।

প্রসঙ্গত, TVS Apache RR310-এর উপর ভিত্তি করে ভারতে নয়া স্পোর্টস বাইক BMW Motorrad‌। যার নাম রাখা হয়েছে G 310 RR। দুই সংস্থার মধ্যে গাঁটছড়া থাকায় Apache RR310-কে রিব্যাজড করে কিছু আপডেট দিয়ে G 310 RR লঞ্চ হবে। এটি আত্মপ্রকাশ করবে সামনের মাসে‌। প্রসঙ্গত, BMW G 310 RR জার্মান সংস্থাটির সবচেয়ে সস্তা ফুল-ফেয়াড় স্পোর্টস বাইক হতে চলেছে।

সঙ্গে থাকুন ➥