স্কুটারের নতুন ভাষা TVS Ntorq 125 Race XP, রাইডিং মোড ও ভয়েস কমান্ড ফিচার সহ লঞ্চ হল

Avatar

Published on:

১২৫ সিসি ইঞ্জিন ক্যাপাসিটির স্কুটারে দু’-দু’খানা রাইডিং মোড৷ সেইসঙ্গে আবার ভয়েস কমান্ড ফিচার। ইয়ার্কি নাকি মশাই? কিছুক্ষণ আগেও কেউ এমনটা বললে ভুয়ো বলে ফুৎকারে উড়িয়ে দেওয়া যেত। কিন্তু এখন TVS Ntrq 125 Race XP লঞ্চ হওয়ার পর স্কুটার কতটা আধুনিক হতে পারে, তার সমস্ত ধ্যানধারণা যেন তছনছ হয়ে গেল। টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) চিরকালই তাদের দু’চাকার যানে নিত্যনতুন প্রযুক্তির ব্যবহার করে। কিন্তু, কারিগরি ও বহিরঙ্গের চমকে Ntorq 125 Race XP স্কুটার সে সব যেন ছাপিয়ে যাওয়ার উদ্দেশ্যে আত্মপ্রকাশ করল।

TVS লঞ্চ করল Ntorq 125 Race XP স্কুটার

আজ, ভারতের প্রথম ব্লুটুথ সংযোগকারী স্কুটার টিভিএস এনটর্ক ১২৫ এর পঞ্চম ভ্যারিয়েন্টের উপর থেকে পর্দা উঠলো, যার নাম Race XP। সম্পূর্ণ ভাবে বললে টিভিএস এনটর্ক ১২৫ রেস এক্সপি।

TVS Ntorq 125 Race XP দাম

টিভিএস এনটর্ক ১২৫ রেস এক্সপি স্কুটারের এক্স-শোরুম দাম ৮৩,২৭৫ টাকা ধার্য করা হয়েছে। যার ফলে এটি এনটর্কের রেস এডিশনের চেয়ে ৫,০০০ টাকা ও স্ট্যান্ডার্ড এডিশনের তুলনায় ১২,২০০০ টাকা দামি। নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আছে সুজুকি বার্গম্যান স্ট্রিট ও হোন্ডা গ্রাজিয়া, কিন্তু এনটর্কে ১২৫ রেস এক্সপির স্পোর্টিনেসের কাছে এরা ফেল।

TVS Ntorq 125 Race XP বিশেষত্ত্ব

টিভিএস এনটর্ক ১২৫ রেস এক্সপি কিনতে গেলে তার স্ট্যান্ডার্ড এডিশনের তুলনায় যে ১২,০০০ টাকা বেশি খরচ করতে হবে, সে কথা আগেই বলেছি। তাহলে প্রশ্ন হল, এই বাড়তি টাকায় আপনি কী পাবেন?

অভ্যন্তরে না গিয়ে আগে স্কুটারের বাইরের দিকে চোখ রাখা যাক। টিভিএস এনটর্ক ১২৫ রেস এক্সপির অন্যতম প্রধান বৈশিষ্ট্য তার রঙের বাহার। রেসিং থেকে অনুপ্রাণিত গ্রাফিক্স এবং ট্রাই-কালার কম্বিনেশন রয়েছে এতে – হোয়াইট, গ্রে, এবং রেড। স্পোর্টি রেড শেড স্কুটারে প্রাধান্য বিস্তার করে আছে। এমনকি অ্যালয়তেও একই শেড রাখা হয়েছে, যা নিঃসন্দেহে নজর কাড়বে।

TVS Ntorq 125 Race XP Voice Command

টিভিএস এনটর্ক ১২৫ রেস এক্সপি-তে Smartxonnect কানেক্টিভিটি স্টিস্টেমকে আপডেট করা হয়েছে। যার প্রভাবে এক্সপি এডিশন এই সেগমেন্টে ফার্স্ট ভয়েস অ্যাসিস্ট ফিচার পেয়েছে। নতুন ফিচারটি মোড চেঞ্জ, নেভিগেশন, কনসোলের ব্রাইটনেস অ্যাডজাস্টমেন্ট, এবং ডু নট ডিস্টার্ব সহ বিভিন্ন ফাংশন কভার করবে। সিস্টেমটিতে ১৫টি ভয়েস কমান্ড সাপোর্ট করবে। তাৎপর্যপূর্ণ ভাবে, এখন নেভিগেশন সিস্টেম “সেভ অ্যাড্রেস” ফাংশন-সহ এসেছে।

TVS Ntorq 125 Race XP Riding Modes

টিভিএস এনটর্ক ১২৫ রেস এক্সপি দু’ধরণের রাইডিং মোড পেয়েছে – স্ট্রিট ও রেস। বস্তুত, এই প্রথম ভারতে ইন্টারনাল কম্বাশন ইঞ্জিনের স্কুটারে রাইডিং মোড যুক্ত হয়েছে। টিভিএস জানিয়েছে, অতিরিক্ত পাওয়ার নিংড়ে বার করে ছুটে চলার জন্য রাইডিং মোডের আবির্ভাব। রেস মোডে স্কুটারটি ঘন্টায় ৯৮ কিমির সর্বোচ্চ গতিসীমা ছুঁতে পারবে। অন্যদিকে স্ট্রিট মোড উত্তম মাইলেজ এবং স্মুদ রাইডিং এক্সপেরিয়েন্স অফার করবে।

TVS Ntorq 125 Race XP ইঞ্জিন

নামে ‘রেস’ অর্থ যে স্রেফ গিমিক নয়, তা টিভিএস ঠারেঠারে বুঝিয়ে দিয়েছে। টিভিএস এনটর্ক ১২৫ রেস এক্সপির ইঞ্জিন ১০.২ পিএস পাওয়ার এবং ১০.৮ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। স্ট্যান্ডার্ড মডেলে সাথে তুলনা করলে এক্সপি মডেলে ০.৮ পিএস পাওয়ার এবং ০.৩ এনএম টর্ক বেশি পাওয়া যাবে। এছাড়াও টিভিএস দাবি করেছে যে,গ্যাস ফ্লো ডাইনামিক্স ও কম্বাশনে উন্নতিসাধনের ফলে স্কুটারের পাওয়ার ডেলিভারি এখন আগের চেয়ে অনেকটাই উন্নত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥