HomeAutomobileপরপর দু'মাস TVS-এর এই জনপ্রিয় স্টাইলিশ কমিউটার মোটরসাইকেলের দাম দাড়ল

পরপর দু’মাস TVS-এর এই জনপ্রিয় স্টাইলিশ কমিউটার মোটরসাইকেলের দাম দাড়ল

ভারতবর্ষের মতো দেশে মধ্যবিত্ত শ্রেণীর মানুষের সংখ্যা অনেক বেশি। আর তাই এ দেশে কমিউটার শ্রেণীর বাইকের বিক্রি সবচেয়ে বেশি। গত বছর লঞ্চ হওয়া TVS Raider তার স্টাইলিশ ডিজাইন, দুর্দান্ত ফিচার, এবং ভাল পারফরম্যান্সের কারণে প্রথম দিন থেকেই বাইক প্রেমীদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছে। এই জনপ্রিয়তাকে ভর করেই ১২৫ সিসি সেগমেএন্টে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে এর অন্য প্রতিদ্বন্দ্বীদের দিকে।

তবে মে মাসের পর আবার জুনে দাম বাড়লো  TVS Raider-এর। সংস্থার তরফে জানানো হয়েছে, ডিস্ক ভার্সনের মডেলের দাম ১,৯০০ টাকা বেড়ে হয়েছে ৯০,৯৮৯। যদিও এর ড্রাম ভেরিয়েন্টের দাম অপরিবর্তিত থাকছে। উল্লেখ্য, গত মে মাসে এর দাম  ১,৬২০ টাকা বাড়ানোর ঘোষণা করা হয়েছিল।

বাইকটি ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা পরিচালিত। ইঞ্জিনের সাথে ৫-স্পিড গিয়ার বক্স যুক্ত। ইঞ্জিনের সর্বোচ্চ ক্ষমতা ও টর্ক যথাক্রমে ১১.২ বিএইচপি ও ১১.২ এনএম‌। লিটার প্রতি ৫৮ কিমি মাইলেজ মেলে। সর্বোচ্চ গতিবেগ ৯৯ কিমি/ ঘন্টা। বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে- এলইডি হেডলাইট, পাঁচ ইঞ্চির ডিজিটাল কালার ডিসপ্লে, ইকো ও পাওয়ার মোড। এই সেগমেন্টে প্রথম আন্ডার সিট স্টোরেজ দেওয়া হয়েছে এতে।

উল্লেখ্য, দাম বাড়লেও টিভিএস রেডার ভেতর ও বাইরের থেকে সম্পূর্ণরূপে অপরিবর্তিত। এর কনসোলটি ব্লুটুটের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যায়। বাইকটি চারটে কালার অপশনে উপলব্ধ- স্ট্রাইকিং রেড, ব্লেজিং ব্লু, উইকেড ব্ল্যাক ও ফেইরি ইয়েলো। Honda SP 125, Pulsar NS 125 ও Hero Glamour-এর সাথে TVS Raider-এর প্রতিযোগিতা চলে।

RELATED ARTICLES

Most Popular