HomeTech NewsVivo X60 সিরিজে থাকবে FunTouch OS এর বদলে নতুন Origin OS

Vivo X60 সিরিজে থাকবে FunTouch OS এর বদলে নতুন Origin OS

এখন কার দিনে স্টক UI এর থেকে অধিক জনপ্রিয় কাস্টম অ্যান্ড্রয়েড স্কিন। জানিয়ে রাখি মূল অপারেটিং সিস্টেম কে সহজ ভাষায় স্টক ইউআই বলা হয়, যেমন অ্যান্ড্রয়েড ১০, অ্যান্ড্রয়েড ১১ প্রভৃতি। এবার কোম্পানিগুলি এই ইউআই কে ব্যবহারকারীদের প্রয়োজন মত কাস্টমাইজ করে, যাকে কাস্টম অ্যান্ড্রয়েড স্কিন বলা হয়। কাস্টম স্কিনের মধ্যে শাওমির MIUI, ওয়ানপ্লাস এর OXYGENOS প্রভৃতি জনপ্রিয়। স্মার্টফোন কোম্পানি Vivo ও তাদের কাস্টম স্কিন, FunTouch OS তাদের ফোনে ব্যবহার করে। এবার কোম্পানি এর নাম বদলে Origin OS রাখতে চলেছে।

জনপ্রিয় টিপ্সটার, Digital Chat Sation চীনের মাইক্রো ব্লগিং সাইট Weibo তে একটি পোস্টে জানিয়েছে, ভিভোর নতুন ইউআই এর নাম হবে Origin OS। তিনি আরও জানিয়েছেন, এই স্কিন আরও উন্নত হবে, যাকে একটি কমপ্লিট প্যাকেজ বলা যায়।

শুধু তাই নয়, একজন টিপ্সটারের কাছে Origin OS এর লঞ্চ ডেট জানতে চাওয়ায়, তিনি জানিয়েছেন এই কাস্টম স্কিন কে Vivo X60 সিরিজের সাথে লঞ্চ করা হতে পারে। এই সিরিজ নভেম্বর বা ডিসেম্বর মাসে লঞ্চ করা হতে পারে। এই সিরিজ কিছুমাস আগে লঞ্চ হওয়া Vivo X50 সিরিজের আপগ্রেড ভার্সন হবে।

প্রসঙ্গত সম্প্রতি ভিভো তাদের কাস্টম স্কিন FunTouch OS কে আপগ্রেড করে 11 ভার্সন এনেছে। সদ্য লঞ্চ হওয়া Vivo V20 এর সাথে এই ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১১ বেসড এই ফ্যানটাচ ওএস ১১ আগের থেকে অনেক উন্নত ফিচারের সাথে এসেছে। কিন্তু হঠাৎ এই ইউআই এর নাম বদলে কেন Origin OS রাখা হবে তা এখনও জানায়নি কোম্পানি।

RELATED ARTICLES

Most Popular