HomeTech NewsVivo Watch 2 লঞ্চ হল 14 দিনের ব্যাটারি লাইফ সহ, রয়েছে eSIM...

Vivo Watch 2 লঞ্চ হল 14 দিনের ব্যাটারি লাইফ সহ, রয়েছে eSIM সাপোর্ট

ভিভো ওয়াচ ২ স্মার্টওয়াচটির দাম ধার্য হয়েছে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৩০০টাকা)। ব্ল্যাক, হোয়াইট এবং সিলভার কালারের সাথে এসেছে এই স্মার্টওয়াচটি

গত বছরের সেপ্টেম্বরে স্লিক ডিজাইন এবং একাধিক টপ -নচ ফিচারের সাথে লঞ্চ করেছিল Vivo-র প্রথম স্মার্টওয়াচ Vivo Watch। পূর্বসূরীর অভাবনীয় সাফল্যের পর এখন সংস্থাটি আনলো তাদের সেকেন্ড জেনারেশন স্মার্টওয়াচ অর্থাৎ Vivo Watch 2। চীনে সদ্য লঞ্চ হওয়া এই আধুনিক ঘড়িতে রয়েছে ই- সিম সাপোর্ট এবং দীর্ঘ ব্যাটারি লাইফের সাথে অন্যান্য একাধিক উন্নততর ফিচার। চলুন এক নজরে দেখে নেওয়া যাক Vivo Watch 2 এর দাম এবং স্পেসিফিকেশন।

Vivo Watch 2 এর দাম ও লভ্যতা

চীনে সদ্য লঞ্চ হওয়া ভিভো ওয়াচ ২ স্মার্টওয়াচটির দাম ধার্য হয়েছে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৩০০টাকা)। ব্ল্যাক, হোয়াইট এবং সিলভার কালারের সাথে এসেছে এই স্মার্টওয়াচটি। তবে ভারতে এটি কবে আসবে তা এখনো পর্যন্ত জানা যায়নি।

Vivo Watch 2 এর স্পেসিফিকেশন

প্রথমেই আসা যাক ভিভো ওয়াচ ২ স্মার্টওয়াচটির ডিজাইন প্রসঙ্গে। এটি বেজেল-লেস ডিসপ্লের সাথে এসেছে। ঘড়িটিতে সাধারণ মানের ফ্লোরিন রাবার স্ট্র্যাপ দেওয়া হলেও, সাথে থাকছে ৩১৬এল স্টেইনলেস স্টিল বডি। এর স্ট্র্যাপের সাথে যুক্ত হয়েছে নতুন জাপানিজ শেপের বাকল। যার ফলে ব্যবহারকারীরা অতিরিক্ত ঘামলেও নির্ভয়ে এটি পরে থাকতে পারবেন। যদিও ব্যবহারকারীরা এই স্মার্টওয়াচের অন্য আরেক ধরণের স্ট্র্যাপ বেছে নেওয়ার অপশন পাবেন। যেটি হল নাপ্পা লেদার স্ট্র্যাপ। এটি মোষের মাথার চামড়া দিয়ে তৈরি একটি লেদার স্ট্র্যাপটি।

ভিভোর নয়া স্মার্টওয়াচটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এতে সাতদিনের ব্যাটারি লাইফের পাশাপাশি পাওয়া যাবে ই-সিম সাপোর্ট। তবে ই- সিম সাপোর্ট ফিচার যদি বন্ধ রাখা হয় তাহলে একবার চার্জে ঘড়িটি ১৪ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে। এছাড়া এতে হিমালায়া এফএম এবং নেটইস ক্লাউড মিউজিক উপলব্ধ। ই -সিম সাপোর্ট থাকার দরুন কোনোরকম স্মার্টফোনের সঙ্গে কানেক্ট না করেই এতে সরাসরি মিউজিক স্ট্রিম করা যাবে। ঘড়িটিতে থাকছে বারোটি ইনবিল্ট স্পোর্টস মোড। এর থেকে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো মোড বেছে নিতে পারবেন। পাশাপাশি ঘড়িটি ৫০এটিএম রেটিংপ্রাপ্ত হওয়ায় সহজেই জল এবং ধুলো থেকে সুরক্ষা দেবে। এমনকি সাঁতারের সময় নির্দ্বিধায় ঘড়িটি ব্যবহার করা যাবে।

আবার স্মার্টওয়াচটি ব্যবহারকারীর স্বাস্থ্য সংক্রান্ত খুটিনাটি তথ্য নিরীক্ষণ করতে সক্ষম। যেমন, একটানা ব্লাড অক্সিজেন মনিটরিং, সারাদিন হার্ট রেট মনিটরিং ইত্যাদি। একইসঙ্গে মনিটরিং হিস্ট্রি স্মার্টফোনে জমা করে রাখার সুযোগ দেবে ঘড়িটি। এছাড়া এতে যুক্ত রয়েছে বিভিন্ন ধরনের লাইফস্টাইল গাইডেন্স। যেমন, স্ট্রেস মনিটরিং, ব্লাড ভাইটালিটি ভ্যালুস এবং ড্রিংকিং ওয়াটার রিমাইন্ডার।

Vivo Watch 2 স্মার্টওয়াচটিতে বেশকিছু ইমার্জিং কল ফিচার যুক্ত করা হয়েছে। যেমন ফায়ার সার্ভিস, প্যারামেডিক্স, পুলিশ সার্ভিস ইত্যাদি। স্মার্টফোনের সঙ্গে যুক্ত না থাকলেও ব্যবহারকারীরা যেকোনো ধরনের আপদকালীন সময় এগুলি ব্যবহার করতে পারবেন। এর পাশাপাশি অন্যান্য বাজারচলতি স্মার্টওয়াচের মতই এতে থাকছে স্লিপিং মনিটরিং ফিচার। শুধু তাই নয়, Vivo Watch 2-এ ব্যবহৃত হয়েছে অ্যাডভান্স সিপিসি কার্ডিও পালমোনারিযুক্ত স্লিপ প্যারালাইসিস টেকনোলজি, যা ঘুমের পর্যায় এবং অনুপাত আরও সঠিকভাবে নির্ধারণ করতে পারে। এমনকি দুপুরের ঘুমের সময়কেও সঠিকভাবে রেকর্ড করতে পারে।

RELATED ARTICLES

Most Popular