HomeTech NewsVivo Y02 সস্তায় পাওয়ারফুল ব্যাটারি সহ আসছে, লঞ্চের আগেই দেখা গেল অফিসিয়াল...

Vivo Y02 সস্তায় পাওয়ারফুল ব্যাটারি সহ আসছে, লঞ্চের আগেই দেখা গেল অফিসিয়াল ওয়েবসাইটে

ভিভো ওয়াই০২ মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত থাকবে

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ভিভো বর্তমানে তাদের Y-সিরিজের অধীনে বেশ কয়েকটি নতুন হ্যান্ডসেট বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। তার মধ্যে উল্লেখ্যযোগ্য হল আপকামিং Vivo Y02s হ্যান্ডসেটটি। গত সপ্তাহে এই বাজেট রেঞ্জের ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছিল। আর এবার স্বল্প সময়ের জন্য Vivo Y02s-কে কোম্পানির গ্লোবাল ওয়েবসাইটেও দেখা গেছে। এর সাথেই ফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলিও প্রকাশিত হয়েছে। চলুন এই আসন্ন ভিভো হ্যান্ডসেট সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Vivo Y02s-কে দেখা গেল সংস্থার গ্লোবাল সাইটে

গতকাল (৩১ জুলাই) ভিভো ওয়াই০২এস হ্যান্ডসেটটির একটি তালিকা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে সংক্ষিপ্ত সময়ের জন্য উপস্থিত হয়েছিল, যা এর মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করে। যদিও কিছুক্ষন পর সাইট থেকে তালিকাটি সরিয়ে নেওয়া হয়। তবে সেইটুকু সময় যথেষ্ট ছিল এটি জানার জন্য যে, আসন্ন ভিভো ওয়াই০২এস-এ ৬.৫১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ডিউ-ড্রপ নচ, এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটিতে পলিকার্বোনেট দিয়ে তৈরি একটি ফ্ল্যাট ব্যাক প্যানেল এবং কার্ভড এজ সহ ফ্ল্যাট এন্ড উপস্থিত থাকবে, যাতে ডিভাইসটিকে হাতে ধরে রাখতে ব্যবহারকারীদের সুবিধা হয়। পারফরম্যান্সের জন্য, ভিভো ওয়াই০২ মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত থাকবে।

এছাড়াও জানা গেছে যে, ফটোগ্রাফির জন্য ভিভো ওয়াই০২এস-এর ব্যাক প্যানেলে দুটি বৃত্তাকার কাটআউট অবস্থান করবে, যার একটিতে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং অন্যটিতে একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত থাকবে। আবার সেলফি তোলা ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo Y02s ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সহ আসবে এবং এটি একটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। ভিভো দাবি করেছে যে, এই নতুন ফোনটি ১৮ ঘন্টা পর্যন্ত অনলাইন এইচডি ভিডিও স্ট্রিমিং, ৭ ঘন্টা গেমিং বা ২২ ঘন্টা মিউজিক প্লেব্যাক অফার করবে। অন্যান্য বাজেট রেঞ্জের স্মার্টফোনের মতো এতেও ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক মিলবে।

উল্লেখ্য, ভিভোর সাইট থেকে বর্তমানে সরিয়ে দেওয়া Vivo Y02s-এর তালিকাটি ডিভাইসের কালার অপশনগুলিও প্রকাশ করেছে। জানা যাচ্ছে, এই ডিভাইসটি ফ্লোরাইট ব্ল্যাক এবং ভাইব্রেন্ট ব্লু- এই দুটি কালারে বাজারে উপলব্ধ হবে। তবে, এর লঞ্চের নির্দিষ্ট তারিখ এবং মূল্য এখনও অজানাই রয়েছে।

RELATED ARTICLES

Most Popular