Vivo Y21T দুর্দান্ত ক্যামেরার সাথে বিশ্ব বাজারে লঞ্চ হল, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

ভিভো তাদের ওয়াই সিরিজের নতুন ফোন হিসেবে আজ Vivo Y21T লঞ্চ করল। আপাতত ফোনটি ইন্দোনেশিয়ায় আত্মপ্রকাশ করেছে। আগামী ৩ জানুয়ারি ফোনটি ভারতে আসবে বলে খবর। Vivo Y21T আসলে Vivo Y32-এর টুইকড ভার্সন হিসেবে এসেছে, এর দাম রাখা হয়ছে প্রায় ১৬,০০০ টাকা। এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, সর্বাধিক ৬ জিবি র‍্যাম (+২ জিবি ভার্চুয়াল র‍্যাম), ৫০ মেগাপিক্সলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ভিভো ওয়াই ২১টি -এর দাম (Vivo Y21T Price)

ভিভোর এই ফোনটি ইন্দোনেশিয়ার বাজারে ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ লঞ্চ হয়েছে। এই ফোনটির দাম রাখা হয়েছে ৩,০৯৯,০০০ ইন্দোনেশীয় রুপিয়া (আনুমানিক ১৬,২১৪ টাকা)। মিডনাইট ব্লু ও পার্ল হোয়াইট- এই দুটি কালার অপশনে ক্রেতারা স্মার্টফোনটিকে বেছে নিতে পারবেন।

ভিভো ওয়াই ২১টি -এর স্পেসিফিকেশন (Vivo Y21T Specifications)

ভিভো ওয়াই ২১টি ফোনে আছে ৬.৫১ ইঞ্চির এলসিডি ডিউ ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ১,৬০০×৭২০ পিক্সেল, রিফ্রেশ রেট ৬০ হার্টজ, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ ও স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। তবে এই ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে থাকতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি+ (২,৪০৮×১০৮০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে।

Vivo Y21T স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ফোনটি ৬ জিবি র‍্যাম (+২ জিবি ভার্চুয়াল র‍্যাম) এবং ১২৮ জিবি স্টোরেজ সহ ইন্দোনেশিয়ার বাজারে এসেছে। ভারতে ফোনটি ৪ জিবি (+১ জিবি ভার্চুয়াল র‍্যাম) সহ পাওয়া যাবে বলে জানা গেছে। Vivo Y21T ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচওএস (FuntouchOS) কাস্টম স্কিনে।

ফটোগ্রাফির জন্য Vivo Y21T ফোনের ব্যাক প্যানেলে উপস্থিত ট্রিপল ক্যামেরা ইউনিট। এই ক্যামেরা ইউনিটের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিং এর জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। জানিয়ে রাখি, চীনে লঞ্চ হওয়া Vivo V32 ফোনে ছিল ১৩ মেগাপিক্সেল (ওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ।

ভিভোর এই ফোনের কানেক্টিভিটি অপশনে শামিল আছে ডুয়েল সিম, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০ এবং জিএনএসএস, ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট ও মাইক্রোএসডি কার্ড স্লট।

পাওয়ার ব্যাকআপের জন্য Vivo Y21T স্মার্টফোনে দেওয়া হয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও, এই ফোনের উল্লেখযোগ্য সেন্সরগুলি হল – সাইট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অ্যাক্সেলেরোমিটার, আম্বিয়েন্ট লাইট সেন্সর, কম্পাস ও প্রক্সিমিটি সেন্সর।

সঙ্গে থাকুন ➥