HomeMobilesVivo Y77 5G: বিশ্বের প্রথম Dimensity 930 প্রসেসরের ফোন বাজারে আনল ভিভো

Vivo Y77 5G: বিশ্বের প্রথম Dimensity 930 প্রসেসরের ফোন বাজারে আনল ভিভো

ভিভো ওয়াই৭৭ ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১,৪৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৭,৭০০টাকা) রাখা হয়েছে

আজ অর্থাৎ ৮ই জুলাই Vivo তাদের হোম মার্কেটে Vivo Y77 5G নামের একটি নয়া স্মার্টফোন লঞ্চ করলো। ফোনটি ডাইমেনসিটি ৯৩০ চিপসেট সহ বিশ্বের প্রথম স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করেছে। পাশাপাশি এই ডিভাইসে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ওএস এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। সর্বোপরি, এটি বাজেট সেগমেন্টের অধীনে এসেছে। চলুন Vivo Y77 5G স্মার্টফোনের দাম ও সমস্ত বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Vivo Y77 5G এর দাম ও লভ্যতা

ভিভো ওয়াই৭৭ ৫জি স্মার্টফোনকে চারটি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ করা হয়েছে। ফোনটির ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১,৪৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৭,৭০০টাকা) রাখা হয়েছে। আর, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশন তিনটি যথাক্রমে, ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৯০০ টাকা), ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২১,২০০ টাকা) এবং ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৬০০ টাকা) মূল্যে এসেছে।

ভিভোর এই নয়া স্মার্টফোনটি মোট তিনটি কালার অপশনে উপলব্ধ, যথা – ক্রিস্টাল ব্ল্যাক, ক্রিস্টাল পাউডার (পিঙ্ক) এবং সামার সি (ব্লু)। আগামী ১১ই জুলাই থেকে চীনে এর সেলে শুরু হবে। যদিও, চীন ব্যতীত ভারত বা বিশ্ব বাজারে আলোচ্য মডেলকে নিয়ে আসা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

Vivo Y77 5G এর স্পেসিফিকেশন, ফিচার

ভিভো ওয়াই৭৭ ৫জি স্মার্টফোনে একটি ৬.৬৪ ইঞ্চির (১০৮০x২৩৮৮ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লে দুধরনের টাচ স্যাম্পলিং রেট অফার করবে – ১২০ হার্টজ ও ২৪০ হার্টজ। পারফরম্যান্সের জন্য উক্ত ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনও ওসানএস (Origin OceanOS) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। আর স্টোরেজ হিসাবে এই ফোনে, ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 মেমরি উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য, Vivo Y77 5G স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল অক্সিলিয়ারি সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। ইউজারের ডেটা নিরাপদ রাখতে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত। পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য Vivo Y77 5G স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

RELATED ARTICLES

Most Popular