লঞ্চ হয়েছে ক’দিন আগে, এর মধ্যেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এ নাম তুলল জার্মান সংস্থার গাড়ি

Avatar

Published on:

জাতীয় রেকর্ড ভাঙল Volkswagen Virtus৷ ‘ইন্ডিয়া বুক অফ রেকর্ডস’-এ নাম তুলল জার্মান সংস্থাটির এই প্রিমিয়াম গাড়ি‌। দেশের একমাত্র সেডান হিসাবে একটি শোরুম থেকে সর্বাধিক গ্রাহকদের ডেলিভারি দেওয়ার কৃতিত্ব অর্জন করেছে Virtus। ন্যাশনাল রেকর্ডটি ফোক্সভাগেন-এর ডিলার পার্টনার EVM Motors & Vehicle-এর নামে রেজিস্টার হয়েছে। অতীতে ভারতে বিক্রিত কোনও সেডানই এই কৃতিত্ব স্পর্শ করতে পারেনি।

জুনের ৯ তারিখে ভারতে লঞ্চ হয়েছিল নতুন Volkswagen Virtus। তারপরেই গোটা দেশে মেগা ডেলিভারি প্রোগ্রামের আয়োজন করেছিল জার্মান ব্র্যান্ডটি। এর মধ্যে একমাত্র কেরালায় ফোক্সভাগেন-এর ডিলার পার্টনার ইভিএম মোটরস অ্যান্ড ভেহিকল এখনও পর্যন্ত দু’শোর বেশি Virtus ডেলিভারি দিয়েছে গ্রাহকদের। এক দিনে ১৫০ জনের হাতে চাবি তুলে দিয়ে জাতীয় রেকর্ড গড়েছে তারা।

Volkswagen creates record

নতুন রেকর্ড তৈরির প্রসঙ্গে ফোক্সভাগেন প্যাসেঞ্জার কার ইন্ডিয়ার ব্র্যান্ড ডিরেক্টর আশিস গুপ্তা বলেন, একটিই ডিলারশিপ থেকে এক দিনে একটি মডেলের সেডান সর্বাধিক গ্রাহকদের কাছে পৌঁছে দিয়ে “ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এ নাম তুলতে পেরে অত্যন্ত গর্বিত আমরা। এই কৃতিত্বের জন্য আমাদের ডিলার পার্টনার ইভিএম মোটরস অ্যান্ড ভেহিকল-কে অভিনন্দন৷ এই সফরে অংশ নেওয়ার জন্য গ্রাহকদের আলাদা করে ধন্যবাদ দিতে চাই। “

Volkswagen Virtus এ দেশে Vento-র রিপ্লেসমেন্ট মডেল রূপে এসেছে। এবং প্রিমিয়াম সেডান সেগমেন্টে এর প্রতিপক্ষ Skoda Slavia, Honda City, Maruti Suzuki Ciaz, এবং Hyundai Verna। ভারতের বাজারে গাড়িটি Dynamic ও Performance ভ্যারিয়েন্টে উপলব্ধ। এতে সংস্থার বিখ্যাত TSI প্রযুক্তি রয়েছে৷ দু’টি ইঞ্জিন ও তিনটি ট্রান্সমিশন অপশনে পাওয়া যাচ্ছে এই গাড়ি।

Virtus-এর ১ লিটার টিএসআই পেট্রল ইঞ্জিন থেকে ১১৩ বিএইচপি ক্ষমতা ও ১৭৮ এনএম টর্ক পাওয়া যায়। এর থেকেও পাওয়ারফুল ১.৫ লিটার ফোর সিলিন্ডার টিএসআই পেট্রল ইঞ্জিনের আউটপুট ১৪৮ এইচপি ও ১৫০ এনএম। এতে অ্যাক্টিভ সিলিন্ডার টেকনোলজি বর্তমান। যা তেল বাঁচিয়ে বেশি মাইলেজের জন্য চারটির মধ্যে দুই সিলিন্ডার ডিঅ্যাক্টিভেট করে রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥