HomeTech NewsWhoop: ঘুমানোর জন্য বেতন দেয় এই কোম্পানি, পর্যাপ্ত ঘুমে পাওয়া যায় বোনাস

Whoop: ঘুমানোর জন্য বেতন দেয় এই কোম্পানি, পর্যাপ্ত ঘুমে পাওয়া যায় বোনাস

একটি জনপ্রিয় ফিটনেস ব্যান্ড ব্র্যান্ড হলো Whoop। বিভিন্ন সময়ে অনেক খেলোয়াড়কে Whoop এর ফিটনেস ব্যান্ড পরে থাকতে দেখা যায়। সম্প্রতি এই ব্র্যান্ডটির এমন এক কর্মকান্ড সামনে এসেছে, যারপর তারা আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে। আসলে সম্প্রতি জানা গেছে কর্মীদের ঘুমানোর জন্যও নাকি বেতন দিয়ে থাকে Whoop।

রিপোর্ট অনুসারে, Whoop-এর সিইও উইল আহমেদ বলেছেন তাদের সংস্থাটি ‘আনলকিং হিউম্যান পারফরম্যান্সে’র উদ্দেশ্য নিয়ে কাজ করছে। তারা বিশ্বাস করে যে, ঘুম ঠিক হলে কর্মীরা অফিসে এসে অধিক পরিশ্রম করতে সক্ষম হয়। আর কর্মক্ষেত্রে কর্মীরা একে অপরের সাথে দেখা করে নানান কথাবার্তা বললে ইতিবাচক পরিবেশ তৈরি হয়। যার ফলে স্বাভাবিকভাবেই তারা কাজে আরও ভালো ভাবে মন দিতে পারে।

আহমেদ জানিয়েছেন যে, এই কারণে তাদের সংস্থা কর্মীদের ঘুমের জন্যও বোনাস দিয়ে থাকে। আসলে এই স্টার্টআপ কোম্পানিটি কর্মীদের স্বাস্থ্যকর জীবন যাপনের জন্য উৎসাহিত করে। আর এর জন্যই তারা কর্মীদের পর্যাপ্ত ঘুম হচ্ছে কিনা তা নিশ্চিত করে।

জানা গেছে, সংস্থাটি তাদের সমস্ত কর্মীদের বিনামূল্যে একটি Whoop ফিটনেস ব্যান্ড এবং Whoop-এর সদস্যপদ প্রদান করে থাকে। পাশাপাশি, তারা কর্মচারীর পরিবারের একজন সদস্যের জন্য একটি অতিরিক্ত ব্যান্ডও অফার করে থাকে। উইল আহমেদ জানান, যদি কোনো কর্মচারীর গড় ঘুমের গড় ৮৫ শতাংশ হয়, তাহলে তাকে প্রতি মাসে অতিরিক্ত ১০০ ডলার প্রদান করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর সংস্থাটি OpenAI-এর সহযোগিতায় Whoop Coach চালু করেছিল, যা একটি ব্যক্তিগত ফিটনেস কোচ হিসেবে কাজ করে।

RELATED ARTICLES

আরও পড়ুন