Xiaomi 12 আসছে কম্প্যাক্ট ডিজাইন ও ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে, লঞ্চের আগে ফাঁস রেন্ডার

Avatar

Published on:

আগামী ২৮ ডিসেম্বর চীনে লঞ্চ হতে পারে Xiaomi 12 সিরিজের তিনটি স্মার্টফোন। এর মধ্যে রয়েছে Xiaomi 12, Xiaomi 12X, এবং Xiaomi 12 Pro। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট মারফত ফোন তিনটি সম্পর্কে নানান তথ্য উঠে আসছে। এখন লঞ্চের কিছুদিন আগে অনলিক্স এবং জৌটন যৌথভাবে Xiaomi 12 স্মার্টফোনের ক্যাড রেন্ডার (CAD Render) সামনে আনলেন। এই রেন্ডার দেখে বলা যাচ্ছে, এই ফোনটি কম্প্যাক্ট ডিজাইনের সাথে আসবে। এছাড়া এই ফোনে থাকতে পারে ট্রিপল ক্যামেরা ইউনিট ও ৪৫০০ এমএএইচ ব্যাটারি।

Xiaomi 12 স্মার্টফোনের ফিচার ও স্পেসিফিকেশন (সম্ভাব্য )

ফাঁস হওয়া ক্যাড রেন্ডার অনুযায়ী, আসন্ন শাওমি ১২ স্মার্টফোনটি ৬.২ ইঞ্চির FHD+ কার্ভড এজ ডিসপ্লের সাথে আসতে পারে, পূর্বসূরী এমআই ১১-এ উপলব্ধ বিশাল ৬.৮১-ইঞ্চির স্ক্রিনের চেয়ে ছোট। এই ডিসপ্লের রিফ্রেশ রেট থাকতে পারে ১২০ হার্টজ এবং ডিসপ্লের মধ্যে দেওয়া হতে পারে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

ক্যাড রেন্ডারে শাওমি ১২ -র পিছনের যে দৃশ্য দেখা গেছে, তা থেকে অনুমান করা যায় এর কানেক্টিভিটি অপশনে থাকতে পারে একটি স্পিকার গ্রিল, ইউএসবি সি পোর্ট এবং একটি ৩.৫ এমএম অডিও জ্যাক। এছাড়া এর ভলিউম রকার এবং পাওয়ার কী ফোনের ডান ধারে থাকবে। আবার স্মার্টফোনটির উপরের দিকে থাকতে পারে আরেকটি স্পিকার ও মাইক্রোফোন।

এর আগে জানা গিয়েছিল Xiaomi 12 ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট ব্যবহার করা হবে হবে এবং এর ব্যাটারি ক্যাপাসিটি থাকবে ৪৫০০ এমএএইচ। পাশাপাশি এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। এছাড়া ফোনটি এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে চলবে বলে অনুমান করা হচ্ছে।

ক্যাড রেন্ডারে দেখা যাচ্ছে, Xiaomi 12 ফোনটির পিছনের দিকে রয়েছে, এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা ইউনিট। এর প্রাইমারি ক্যামেরা হতে পারে ৫০ মেগাপিক্সেলের। ডিভাইসটির পরিমাপ হবে ১৫২.০৭ x ৭০ x ৮.৬ মিমি।

সঙ্গে থাকুন ➥