HomeTech NewsXiaomi 12 Lite কি লঞ্চ হবে? প্রশ্ন পেয়ে শাওমির নতুন ম্যানেজার স্পষ্ট...

Xiaomi 12 Lite কি লঞ্চ হবে? প্রশ্ন পেয়ে শাওমির নতুন ম্যানেজার স্পষ্ট করে যা বললেন

গত বছরের অক্টোবর থেকে Xiaomi 12 Lite ও Xiaomi 12 Lite Zoom বলে দু’টি স্মার্টফোনের উপরে শাওমি কাজ করছে বলে বিভিন্ন সূত্র থেকে সামনে এসেছিল। দাবি করা হয়েছিল, সেগুলির মধ্যে একটি চীন, ভারত, ইউরোপ, এবং অপরটি শুধু চীনের বাজারে লঞ্চ করা হবে।

তবে গত সপ্তাহে খবর আসে যে, Xiaomi 12 Lite সিরিজের শুধু একটি মডেল আত্মপ্রকাশ করবে। এবং সেটি কেবলমাত্র গ্লোবাল ভ্যারিয়েন্টে আসবে। ফলে হ্যান্ডসেটটি চীনে উপলব্ধ হবে কিনা, সে নিয়েও নানা প্রশ্ন আসতে শুরু করেছিল। এখন জল্পনার অবসান করে তার উত্তর দিয়েছেন খোদ শাওমির এক আধিকারিক।

শাওমি সিভির নতুন সিনিওর প্রোডাক্ট ম্যানেজার বলেছেন, Xiaomi 12 Lite-এর লঞ্চ চীনে ক্যান্সেল করা হয়েছে। এক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) ব্যবহারকারীর তাঁর কাছে প্রশ্ন রাখেন, ফোনটির লঞ্চ ইভেন্টে তিনি উপস্থিত থাকবেন কিনা। প্রতুত্তরে তিনি জানান, Xiaomi 12 Lite বলে এখন আর কিছু নেই।

তবে Xiaomi 12 Lite গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে কিনা, তা এখনও নিশ্চিত করা যায়নি। প্রসঙ্গত, Xiaomi 12 ফ্ল্যাগশিপ সিরিজ এখনও চীনের বাইরে পা রাখেনি। সে ক্ষেত্রে Xiaomi 12 সিরিজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়ার সময় Lite মডেলটির উপর থেকেও পর্দা সরানো হবে বলে আশা করা যায়।

শাওমি ১২ লাইট-এর প্রত্যাশিত স্পেসিফিকেশনগুশির কথা বললে, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট-সহ ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ফুল-এইচডি+ ডিসপ্লে, ইন- স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, স্ন্যাপড্রাগন ৭৭৮জি বা স্ন্যাপড্রাগন ৭৮০জি প্রসেসর, রিয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেল (Samsung GW3) প্রাইমারি সেন্সর, একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং একটি ম্যাক্রো ক্যামেরা থাকতে পারে।

RELATED ARTICLES

Most Popular