Xiaomi 12 Pro, Xiaomi 12, 12X লঞ্চ হল Snapdragon 8 Gen 1 প্রসেসর সহ, দাম জানুন

Avatar

Published on:

Xiaomi 12 সিরিজ অবশেষে আজ চীনে লঞ্চ হল। এই সিরিজের অধীনে আজ তিনটি ফোন বাজারে এসেছে – Xiaomi 12, Xiaomi 12 Pro, Xiaomi 12X। এরমধ্যে প্রথম দুটি ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। আর তৃতীয় ফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। এছাড়া তিনটি ফোনেই পাওয়া যাবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 12, Xiaomi 12X ফোন দুটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যেখানে Xiaomi 12 Pro ফোনে আছে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি। আসুন ফোন তিনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

শাওমি ১২, শাওমি ১২ প্রো, শাওমি ১২এক্স দাম ও লভ্যতা (Xiaomi 12, Xiaomi 12 Pro, Xiaomi 12X Price and Availability)

শাওমি ১২ ফোনে দাম শুরু হয়েছে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,৪০০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের। এছাড়া ফোনটি ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে। যাদের দাম যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৯০০ টাকা), ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫১,৬০০ টাকা)।

আবার শাওমি ১২ প্রো ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৫,১০০ টাকা), ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৮,৬০০ টাকা), ৫,৩৯৯ ইউয়ান (প্রায় ৬৩,৩০০ টাকা)।

অন্যদিকে, শাওমি ১২এক্স ফোনটিও তিনটি ভ্যারিয়েন্টে এসেছে। যারমধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছে ৩,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৩৭,৫০০ টাকার সমান, আবার ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪১,০০০ টাকা), ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৪,৫০০ টাকা)।

Phone/Config8GB+128GB8GB+256GB12GB+256GB
Xiaomi 12CNY 3,699 (Rs 43,400)CNY 3,999 (Rs 46,900)CNY 4,399 (Rs 51,600)
Xiaomi 12 ProCNY 4,699 (Rs 55,100)CNY 4,999 (Rs 58,600)CNY 5,399 (Rs 63,300)
Xiaomi 12XCNY 3,199 (Rs 37,500)CNY 3,499 (Rs 41,000)CNY 3,799 (Rs 44,500)

Xiaomi 12 ফোনটি ব্লু, গ্রে, ব্ল্যাক ও গ্রিন কালারে (ট্রান্সলেট) এসেছে। ফোনগুলি আগামী ৩১ ডিসেম্বর থেকে চীনে পাওয়া যাবে। অন্যান্য মার্কেটে ফোনগুলি কবে থেকে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

শাওমি ১২ প্রো স্পেসিফিকেশন (Xiaomi 12 Pro Specifications)

Xiaomi 12 Pro ফ্ল্যাগশিপ ফোনে আছে কর্নি গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৭৩ ইঞ্চির ২কে প্লাস (2K+) E5 AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ৩,২০০×১,৪৪০ পিক্সেল, টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্টজ, ব্রাইটনেস ১,৫০০ নিটস। এই ফোনে রয়েছে এলটিপিও (LTPO) টেকনোলজি, যা রিফ্রেশ রেটকে ১ হার্টজ থেকে ১২০ হার্টজের মধ্যে সুইচ করতে দেবে। এই একই প্রযুক্তি প্রিমিয়াম আইফোনেও রয়েছে। আবার এই ফোনের ডিসপ্লে এইচডিআর১০+ এবং ডলবি ভিশন সার্টিফায়েড।

Xiaomi 12 Pro ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। ফোনটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ বাজারে এসেছে। এই ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে দেওয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই সেটআপের মধ্যে রয়েছে এফ/১.৯ অ্যাপারচার ও ওআইএস (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭০৭ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স ও ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে পাঞ্চ-হোল কাট-আউটের মধ্যে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 12 Pro ফোনে দেওয়া হয়েছে ১২০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট ও ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের ওজন ২০৫ গ্রাম

এছাড়াও, Xiaomi 12 ফোনে রয়েছে, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এনএফসি, হারমন কারডন সহ ফোর-ইউনিট স্পিকার। এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, 5G, 4G LTE, ওয়াই-ফাই৬ই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

শাওমি ১২ স্পেসিফিকেশন (Xiaomi 12 Specifications)

Xiaomi 12 সিরিজের বেস মডেলে পাওয়া যাবে ৬.২৮ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, এসপেক্ট রেশিও ২০:৯ এবং ব্রাইটনেস ১,১০০ নিটস। এই ডিসপ্লে এইচডিআর১০+ সার্টিফায়েড এবং ডলবি ভিশন সাপোর্ট করে। ফোনের সামনের অংশে রয়েছে গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন।

ফটোগ্রাফির জন্য শাওমি ১২ ফোনে দেওয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি এফ/১.৮৮ অ্যাপারচার ও ওআইএস সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ (Sony IMX 766) প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১৩ মেগাপিক্সেলের ১২৩ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর ও একটি টেলি ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনের সামনে দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

প্রো মডেলের মত শাওমি ১২ ফোনেও ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ও এই ফোনটিও সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে সহ বাজারে এসেছে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ও ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

এছাড়াও, Xiaomi 12 ফোনে রয়েছে, হারমন কারডন অডিও ও ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্পিকার, ডুয়েল সিমের এই ফোনের ওজন ১৮০ গ্রাম।

শাওমি ১২এক্স স্পেসিফিকেশন (Xiaomi 12X Specifications)

তিনটির ফোনের মধ্যে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের Xiaomi 12X-এ রয়েছে ৬.২৮ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED স্ক্রিন। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর। Xiaomi 12X ফোনটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে সহ বাজারে পা রেখেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Xiaomi 12X ফোনের ব্যাক প্যানেলে রয়েছে ওআইএস (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৭ (Sony IMX766 )সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের টেলি-ম্যাক্রো ক্যামেরা যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ। সেলফির জন্য এই ফোনের সামনে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। Xiaomi 12X ফোনটির প্রসেসর, ওয়্যারলেস চার্জিং ক্ষমতা ছাড়া বাকি স্পেসিফিকেশনগুলি বেস মডেল Xiaomi 12 -এর মতোই।

সঙ্গে থাকুন ➥