বড় চমক! Xiaomi 12 Pro আসতে পারে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার সাথে

Avatar

Published on:

শাওমির নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Xiaomi 12 ডিসেম্বরের শেষের দিকে বাজারে আসতে পারে। এই লাইনআপে চারটি স্মার্টফোন থাকতে পারে বলে জানা গিয়েছে- Xiaomi 12, Xiaomi 12X ও Xiaomi 12 Pro, Xiaomi 12 Ultra। ধারাবাহিক ভাবে এই ফোনগুলি সম্পর্কে বিভিন্ন রিপোর্ট থেকে নানান তথ্য জানা যাচ্ছে। Xiaomi 12 সিরিজের ফোনগুলির মধ্যে সবথেকে বেশি চর্চার রয়েছে Xiaomi 12 Ultra ফোনটি। তবে পিছিয়ে নেই Xiaomi 12- এর ‘Pro’ ভার্সনটিও। নতুন একটি রিপোর্ট অনুযায়ী, এই ফোনে থাকতে পারে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা। এর স্বপক্ষে প্রমাণ স্বরূপ কয়েকটি ভিডিও প্রকাশ্যে এসেছে, যে ভিডিওগুলিতে MIUI 13 কাস্টম স্কিনে চালিত সেলফি ক্যামেরা কাটআউট বিহীন একটি শাওমি ফোনকে দেখতে পাওয়া গেছে। Pro মডেলটি সম্পর্কে যে তথ্যগুলি এর আগে প্রকাশ্যে এসেছে, তার ওপর ভিত্তি করে অ্যান্ড্রয়েড হেডলাইন তাদের রিপোর্টে দাবি করেছে, ভিডিওগুলিতে দেখতে পাওয়া ফোনটি আসলে Xiaomi 12 Pro।

Xiaomi 12 Pro ফোনে থাকতে পারে আন্ডার ডিসপ্লে ক্যামেরা

ভিডিওতে দেখতে পাওয়া স্মার্টফোনটি যে একটি অপ্রকাশিত শাওমি ফোন, তা স্পষ্টই বোঝা যাচ্ছে। এই ফোনে সামান্য কার্ভড এজ, সরু বেজেল দেখতে পাওয়া গেছে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হল, ফোনের সামনে ক্যামেরার জন্য কোনও কাট আউট দেখতে পাওয়া যায়নি। যেকারণে অনুমান করা হচ্ছে এই ফোনে থাকতে পারে আন্ডার ডিসপ্লে ক্যামেরা। এছাড়াও ভিডিওতে দেখানো স্মার্টফোনটিতে ইয়ারপিসও দেখা যায়নি। তাই মনে করা হচ্ছে, শাওমি ১২ প্রো ফোনে অত্যাধুনিক পিয়েজোলেক্ট্রিক স্পিকার প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। এই প্রযুক্তি এর আগে Mi Mix ফোনে দেখা গিয়েছিল।

তবে এমন সম্ভাবনাও রয়েছে যে শাওমি, MIUI 13 ইউজার ইন্টারফেসটিকে দেখানোর জন্য কোনো ফোনের ডিজিটাল রেন্ডার ব্যবহার করেছে এবং ভিডিওর ফোনটি কোনোদিনই লঞ্চ হবে না। তবে, Xiaomi 12 সিরিজ লঞ্চের এত কাছাকাছি এসে সংস্থা এমন ঝুঁকি নেবে না বলেই আশা করা যায়। আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজের ফোনগুলি এই মাসের শেষের দিকে বাজারে পা রাখতে পারে এবং এগুলির মধ্যে অন্তত একটি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হতে পারে।

এছাড়া, শাওমির এই ফ্ল্যাগশিপ সিরিজের সবকটি স্মার্টফোনে হাই রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে।

উল্লেখ্য, বেশকিছু রিপোর্ট থেকে জানা গেছে Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12 Lite নামের আরও একটি ফোন লঞ্চ হতে পারে, যেটিতে অন্য কোনও প্রসেসর ব্যবহার করা হতে পারে। এটির ডিজাইন ল্যাঙ্গুয়েজ এবং সফ্টওয়্যার Xiaomi 12 সিরিজের অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনগুলির মতই হতে পারে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥